আড়ানী পৌর বিএনপির অনুমোদিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

আপডেট: এপ্রিল ১৬, ২০১৭, ১২:২৩ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর বিএনপির অনুমোদিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় আড়ানী রোগমুক্তি জেনারেল হাসপাতালের তৃতীয় তলায় সাবেক চেয়ারম্যান ও পৌর বিএনপির সাবেক সভাপতি তোজাম্মেল হক এই সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তোজাম্মেল হক বলেন, আড়ানী পৌরসভার ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে আমি দলীয় মনোনীত হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করি। কিন্তু আমার বিপক্ষে নজরুল ইসলাম মাস্টার মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেন। ফলে পরাজিত হতে হয়েছে। এছাড়া রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোকাদ্দেস হোসেন বুলবুল, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান মতি গত ৮ এপ্রিল বাঘায় এক কুলখানি অনুষ্ঠানে এসে নজরুল ইসলামের কিছু সমর্থিত মানুষ নিয়ে এক কক্ষে বসে কমিটি মনোনীত করেন। এই কমিটি মনোনীত বিষয়ে পত্রিকায় সংবাদ ছাপা হয়। ১৩ এপ্রিল আড়ানী পৌর পৌর বিএনপি’র আংশিক কমিটি অনুমোদন হয়েছে মর্মে পত্রিকায় আরেকটি সংবাদ ছাড়া হয়েছে। এই বিএনপি নেতারা নজরুল ইসলামের আত্মীয় হওয়ার কারণে এমন কাজ করেছে। তবে পকেট কমিটির অনুমোদন বাতিল করে সম্মেলনের মাধ্যমে আড়ানী পৌর বিএনপি কমিটি গঠনের দাবি করেন তিনি।
এছাড়া সংবাদ সম্মেলনে বলা হয়েছে, আড়ানী পৌর এলাকার বজলুর রহমান নামের এক ব্যক্তি জেলা আওয়ামী লীগের সদস্য। বজলুর রহমান আওয়ামী লীগ থেকে পরপর দুইবার দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু বজলুর রহামন সিটি মেয়র মোকাদ্দেস হোসেনের ভগ্নিপতি। ফলে বজলুর রহমানের সঙ্গে নজরুল ইসলাম মিল দিয়ে আসল বিএনপিকে ধংস করছে বলে অভিযোগ করা হয়।
পৌর ছাত্রদল সাধারণ সম্পাদক মিলন প্রামানিকের পরিচালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আড়ানী পৌরসভার ১ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হান্নান, ৮ নম্বর ওয়ার্ড সভাপতি আফতার উদ্দিন, আড়ানী পৌর ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, সাবেক কাউন্সিলর আবদুল মালেক, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল আওয়াল, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লিটন হোসেন প্রমুখ।
তবে এসব অভিযোগ ভিত্তিহীন দাবি করে নজরুল ইসলাম বলেন, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী জেলা বিএনপি আড়ানী পৌর বিএনপির কমিটি অনুমোদন দিয়েছে।