আড়ানী রাস্তা সংস্করণের দুই সপ্তাহ পর ভেঙ্গে চলাচলে জনদুর্ভোগ

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২, ১১:২২ অপরাহ্ণ

আমানুল হক আমান, বাঘা (রাজশাহী):


রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর বাজরের পূর্ব দিকের বাইপাস রাস্তা সংস্কণের দুই সপ্তাহ পর ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) রাতে রাস্তার অর্ধেক দেবে ভেঙ্গে গেছে। ওই স্থান বিপজ্জনক হওয়ায় ভাঙ্গা স্থানে লাল কাপড় টানিয়ে দেওয়া হয়েছে।

জানা যায়, এরশাদ সরকারের সময়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সহযোগিতায় আপেল মাহমুদের মোড় হতে সাবেক তোজাম্মেল হক চেয়ারম্যানের ওষুধের দোকান পর্যন্ত এ রাস্তা তৈরি করা হয়। পরবর্তীতের পৌরসভার পক্ষ থেকে রাস্তাটি পাকা করা হয়। মরহুম আজের উদ্দীন হেড মাস্টারের পুকুর পাড় দিয়ে এ রাস্তা নির্মাণ করা হয়। রাস্তা পাকাকরণের সময় পুকুরপাড় বেধে পৌরসভার পক্ষে দুই সপ্তাহ আগে ২০০ মিটার রাস্তা নির্মাণ করা হয়।

এ রাস্তা পুকুরপাড় ঠিক থাকলেও রাস্তার অর্ধেক দেবে গেছে। এ পুকুরপাড়ের উপর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান আড়ানী প্যারাগণ কিন্ডার গার্টেন নামে স্কুল রয়েছে। এই রাস্তা দিয়ে ছাত্র-ছাত্রী স্কুলে আসতে হয়। এছাড়া আড়ানী উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, ডিগ্রি কলেজ, মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা এই রাস্তা দিয়ে চলাচল করে। বর্তমানে এই রাস্তাটি অত্যন্ত ঝুঁকিতে রয়েছে।

এ বিষয়ে আড়ানী প্যারাগণ কিন্ডার গার্টেন পরিচালক সাইফুল ইসলাম নান্নু বলেন, রাস্তা ভেঙ্গে যাওয়ার কারণে রাস্তা দিয়ে চলাচল করতে ভয় লাগছে। মূল রাস্তা যানজটের কারণে এ বাইপাস রাস্তা দিয়ে আড়ানী উচ্চ বিদ্যালয়, বালিকা বিদ্যালয়, মহিলা কলেজ, ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা বেশি চলাচল করে। রাস্তাটির অবস্থা বিপজ্জনক হয়ে পড়েছে।

রাস্তার ঠিকাদার মামুন হোসেন বলেন, পুকুরপাড় বেধে রাস্তাটি সংস্করণ করা হয়েছে। কেন দেবে গেল বুঝতে পারছি না। তবে অতিরিক্ত বৃষ্টির কারণে এমন ঘটনাটি ঘটেছে। আজকালের মধ্যে রাস্তা ঠিক করে দেওয়া হবে।

আড়ানী পৌর মেয়র মুক্তার আলী বলেন, রাস্তাটির বিষয়ে তাৎক্ষণিক অবগত হয়েছি। ঠিকাদারকে এখনো বিল দেওয়া হয়নি। পুনরায় সংস্কার করার জন্য ঠিকাদরকে বলা হয়েছে। খুব দ্রুত কাজ করার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ