আয়কর দিয়ে জাতীয় অগ্রগতিতে অবদান রাখতে হবে : সাংসদ আখতার জাহান

আপডেট: নভেম্বর ২৪, ২০১৬, ১১:৫৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক
সাত দিনব্যাপি ‘আয়কর সপ্তাহ’ অনুষ্ঠানে সাংসদ বেগম আখতার জাহান বলেছেন, প্রধানমন্ত্রী মানুষের কল্যাণের কাজ করছেন। দেশের অর্থনীতি সমৃদ্ধ করার জন্য আয়কর বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আয়কর দেয়ার প্রতি আগে মানুষের যে ভয়ভীতি ছিল তা দূর হয়েছে। ভয়ভীতির প্রবণতা ও মানসিকতা দূর হয়েছে, জাগরিত হয়েছে আয়কর দিতে হবে। সরকারের পাশাপাশি দেশের উন্নয়ন ও কল্যাণের জন্য সবাই সজাগ হয়েছে। স্ব স্ব দায়িত্ব পালন করে আয়কর বিভাগের কর্মকর্তাদের করদাতাবান্ধব হতে হবে। আয়কর যোগ্য সবাই কর দিয়ে জাতীয় অগ্রগতিতে অবদান রাখতে হবে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় আয়কর ভবন প্রাঙ্গণে রাজশাহী কর অঞ্চলের উদ্যোগে আয়কর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাংসদ আখতার জাহান বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়ন হয়েছে। আয়কর বিভাগের সংশ্লিষ্ঠরা করদাতাদের সঙ্গে সহানুুভূতি আচরণ করতে হবে। তাহলে স্বতঃস্ফুর্তভাবে মানুষ আয়কর দিতে এগিয়ে আসবে বলে তিনি আশা করেন।
রাজশাহী কর অঞ্চলের কর কমিশনার দবির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী কর আপীল অঞ্চলের কর কমিশনার সুনীল কুমার সাহা। এসময় উপস্থিত ছিলেন, কর অঞ্চলের কর্মকর্তা-কর্মচারী ও করদাতারা। এরআগে অনুষ্ঠানের শুরুতে কোরআন পাঠ করা হয়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এরপর প্রধান অতিথি ফিতা কেটে ও বেলনু উড়িয়ে আয়কর সপ্তার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে রাজশাহী কর অঞ্চলের সবোর্চ্চ আয়কর প্রদানকারীদের নাম ঘোষণা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ