‘আ. লীগের নতুন নেতৃত্বের লক্ষ্য হবে দারিদ্র্যমুক্তি’

আপডেট: অক্টোবর ১৮, ২০১৬, ১১:৪৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করার লক্ষ্যকে সামনে রেখেই আওয়ামী লীগের কাউন্সিলে নতুন নেতৃত্ব আসবে বলে আশা করছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় ‘সম্মেলন প্রস্তুতি কমিটির’ বৈঠকে তিনি একথা বলেন।
শেখ হাসিনা বলেন, “আমরা কাউন্সিল সফলভাবে করব। এর মাধ্যমে নতুন নেতৃত্ব বেরিয়ে আসবে।
“সরকার তো দারিদ্র্য বিমোচনে কাজ করবেই। দলের পক্ষ থেকেও সহযোগিতা করতে হবে, যাতে আমরা এই কাজগুলো সুষ্ঠুভাবে করতে পারি।”
নবম জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে আওয়ামী লীগ। ২০১৪ সালের নির্বাচনে জয়লাভ করে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসে তারা।
আওয়ামী লীগ সরকারের এই সাত বছরে অর্থনৈতিক প্রবৃদ্ধি ও দারিদ্র্য বিমোচনে বাংলাদেশের অগ্রগতি আন্তর্জাতিক মহলেরও প্রশংসা পেয়েছে।
জাতিসংঘের সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যের (এমডিজি) নির্ধারিত সময়ের আগেই দারিদ্র্য বিমোচনে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ। এখন এসডিজি অনুযায়ী ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য নির্মূলের লক্ষ্যে কাজ করছে সরকার। আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।  এই সম্মেলনের মধ্য দিয়ে দলকে আরও সুসংগঠিত করার লক্ষ্যের কথা জানান শেখ হাসিনা। আওয়ামী লীগের রাজনৈতিক অর্জন তুলে ধরে তিনি বলেন, “আওয়ামী লীগের নেতৃত্বে স্বাধীনতা এসেছে। “জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ বৈরী পরিবেশ ও অত্যাচার মোকাবেলা করে জনগণের জন্য কাজ করেছে।” আওয়ামী লীগ ক্ষমতায় আসার কারণেই বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে-মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই উন্নয়ন হয়।”-বিডিনিউজ