ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধি শীর্ষক দুইদিনব্যাপী ওয়ার্কশপে সনদ বিতরণ

আপডেট: মে ২১, ২০২৪, ৮:৩৮ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


শিক্ষার্থীদের ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধিতে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগ আয়োজিত দুইদিনব্যাপী ওয়ার্কশপে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ প্রদান ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ মে) বিকেলে ইউনিভার্সিটির কনফারেন্স রুমে আয়োজিত এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদ প্রদান করেন ওয়ার্কশপের রির্সোস পারর্সন এণ্ড ফ্যাসিলিটেটর যুক্তরাষ্ট্রের ইংলিস ল্যাঙ্গুয়েজ ফেলো মার্থা জে. লেডি।

এই ওয়ার্কশপে শিক্ষার্থীদের ইংরেজি লেখা, পড়া, বলা এবং শ্রবণ দক্ষতার উপর প্রশিক্ষণ প্রদান করা হয়। সনদ প্রদান ও সমাপনী অনষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বিশিষ্ট কবি, সাহিত্যিক অধ্যাপক রাশেদা খালেক। সম্মানিত অতিথির বক্তব্য দেন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা-উপাচার্য ও বর্তমান উপদেষ্টা-প্রফেসর ড. আবদুল খালেক, উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাস, ট্রেজারার মো. আনসার উদ্দিন, ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর আব্দুর রউফ।

ধন্যবাদ জ্ঞাপন করেন ই্ংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মাহফুজা বেগম। বিভাগের শিক্ষক মাশা আল আইরিন খানের সঞ্চালনায় ওয়ার্কশপে ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান প্রতিযোগিতার যুগে ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন করা প্রতিটি শিক্ষার্থীদের জন্য খুবই জরুরি। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ইংরেজিসহ বিভিন্ন বিষয়ে দক্ষ করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। এই ধরণের ওয়ার্কশপের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মেধা বিকাশ ও নিজেদের দক্ষ করে গড়ে তুলতে সক্ষম হবে বলে মনে করেন। অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীরা নিজেদের অভিমত ব্যক্ত করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version