ইংলিশদের একাদশে জাফর আনসারি

আপডেট: অক্টোবর ২৭, ২০১৬, ১১:০৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
বাংলাদেশের বিপক্ষে আজ শুক্রবার ঢাকায় শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের একাদশে দুটি পরিবর্তন আনছে ইংল্যান্ড। প্রথম টেস্টে খেলা স্পিনার গ্যারেথ ব্যাটির স্থানে দলে এসেছেন নবীন বাঁহাতি স্পিনার জাফর আনসারি ও পেসার স্টুয়ার্ট ব্রডের জায়গায় দলে ঢুকেছেন স্টিভেন ফিন।
এরআগে গতবছর দুইবার টেস্ট অভিষেকের অপেক্ষায় ছিলেন ২৪ বছর বয়সী জাফর আনসারি। কিন্তু ইনজুরির কারণে কাক্সিক্ষত টেস্ট ক্যাপটি মাথায় দিতে পারেননি।

তিনি ইংল্যান্ডের ত্রিমুখী স্পিন আক্রমণের সদস্য হবেন। বাকি দুই স্পিনার হলেন মঈন আলী ও আদিল রশিদ। এদিকে জাফর আনসারি সম্পর্কে বৃহস্পতিবার ইংলিশ অধিনায়ক কুক বলেছেন,  ‘ডানহাতিদের বিরুদ্ধে বল ঘোরানোর সামর্থ্য তার আছে। আমি নেটে একটা বিষয় দেখেছি যে সে ভালো নিয়ন্ত্রণ ধরে রেখে আর গতিতে  পরিবর্তন এনে বল করতে পারে। এখন সে কেমন করে সেটা দেখতে আমরা মুখিয়ে আছি। এছাড়া সে ভালো ব্যাটও করতে পারে যা আমাদের জন্য উপকারী হবে। আর দলে দুটি পরিবর্তন এসেছে।তবে এরমানে এই নয় যে খেলায় জেতার জন্য প্রচেষ্টার তীব্রতায় কোনও পরিবর্তন থাকবে।’
ইংল্যান্ড একাদশ: অ্যালিস্টার কুক, বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালেন্স, মঈন আলী, বেন স্টোকস,ক্রিস ওকস, জনি বেয়ারস্টো, আদিল রশিদ, স্টিভেন ফিন, জাফর আনসারি।