ইংল্যান্ডকে জবাব দিচ্ছেন পূজারা-বিজয়

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৬, ১১:৪৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক



প্রথম ইনিংসে ইংল্যান্ডের বড় সংগ্রহের জবাবটা ভালোভাবে দিচ্ছে ভারত। তাদের সামনে থেকে টেনে নিচ্ছেন চেতেশ্বর পূজারা ও মুরালি বিজয়।
রবিচন্দ্রন অশ্বিনের আরেকটি দুর্দান্ত পারফরম্যান্সে ইংল্যান্ড থামে ৪০০ রানে। জবাবে ৫২ ওভার খেলে মাত্র ১ উইকেটের বিনিময়ে শুক্রবার দিন শেষে ১৪৬ রান করেছে স্বাগতিকরা।
চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন অশ্বিন নেন আরও দুটি উইকেট। ইনিংস শেষে তার বোলিং ফিগার ছিল ১১২ রানে ৬ উইকেট। রবিন্দ্র জাদেজা নেন বাকি ৪ উইকেট। জোশ বাটলার ইনিংসের দ্বিতীয় সেরা ৭৬ রানে আউট হলে শেষ হয় ইংলিশদের ইনিংস।
দ্বিতীয় সেশনের শুরুর দিকে খেলতে নেমে চা বিরতির আগে একটি উইকটে হারায় ভারত। তবে বিজয় (৭০*) ও পূজারার (৪৭*) অবিচ্ছিন্ন ১০৭ রানের জুটিতে নিরাপদে আছে তারা। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-০ তে এগিয়ে থাকা বিরাট কোহলির দল প্রথম ইনিংসে এখনও ২৫৪ রানে পিছিয়ে।
তবে দ্বিতীয় উইকেট জুটি ভালো সম্ভাবনাই দেখাচ্ছে। তাদের শতাধিক রানের জুটিটি এসেছে ২২৮ বলে। টেস্টে এটা তাদের সপ্তম শতাধিক রানের জুটি এবং সিরিজের দ্বিতীয়। রাজকোটে উদ্বোধনী ম্যাচে দ্বিশতাধিক রানের জুটি গড়েছিলেন পূজারা-বিজয়।
তাদের সম্ভাবনাময়ী জুটি গড়ার আগে অশ্বিন তার ক্যারিয়ারে ২৩ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট শিকারের কীর্তি গড়েন। সাবেক অধিনায়ক কপিল দেবকে ছুঁলেন এই অর্জনে। ইনিংসে সবচেয়ে বেশি ৫ উইকেট নেওয়ার ভারতীয় তালিকায় এখন তিনি শুধু অনিল কুম্বলে (৩৫) ও হরভজন সিংয়ের (২৫) পেছনে। সূত্র- ক্রিকইনফো, বাংলা ট্রিবিউন