ইংল্যান্ডে শান্তর টানা দুই সেঞ্চুরি

আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৭, ১২:৫৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সেঞ্চুরি দিয়েই ইংল্যান্ড সফর শুরু করেছিলেন নাজমুল হোসেন শান্ত। অবশ্য প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় তার সেঞ্চুরি কোনও কাজেই আসে নি। তবে দ্বিতীয় ম্যাচে তার সেঞ্চুরি জয় পাইয়ে দিয়েছে এইচপিকে। শনিবার তার অপরাজিত ১৪৪ রানের ইনিংসের ওপর ভর করেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) দল ৬ উইকেটের জয় তুলে নিয়েছে।
টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৪ রান সংগ্রহ করে নটিংহামশায়ার দ্বিতীয় একাদশ। দলটির পক্ষে সর্বোচ্চ ৯৬ রানের ইনিংস খেলেছেন মার্শাল। ৪ উইকেট নিয়ে এইচপির সবচেয়ে সফল বোলার ছিলেন সাইফউদ্দিন। এছাড়া এবাদত ২টি এবং শুভাশীষ, তানভীর ও মেহেদী নিয়েছেন একটি করে উইকেট।
২৯৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে এইচপি। ৮৪ রানে তিন উইকেট হারানোর পর আল আমিনকে সঙ্গে নিয়ে নাজমুল হোসেন শান্ত চতুর্থ উইকেটে গড়েন ১৯২ রানের জুটি। আল আমিন ৮৬ রানে ফিরে গেলেও শান্ত ১৪৪ রানে অপরাজিত থাকেন। ১৪৮ বলে ৭টি চার ও ৪টি ছক্কা তিনি তার ইনিংসটি সাজান। প্রসঙ্গত, এই সফরে বিভিন্ন কাউন্টি টিমের দ্বিতীয় একাদশের বিপক্ষে মোট ৮টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এদিকে টানা সেঞ্চুরি করায় তাকে অভিনন্দন জানিয়েছে ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমির কর্মকর্তাবৃন্দ।