বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

ইউএনওর উদ্যোগে বয়স্ক ভাতার কার্ড পেলেন ৯০ বছরের আবিয়া

আপডেট: January 24, 2020, 12:23 am

মান্দা প্রতিনিধি


মান্দায় আবিয়ার হাতে বয়স্কভাতার কার্ড তুলে দেয়া হয়-সোনার দেশ

আবিয়া বেওয়া (৯০)। স্বামী মারা গেছেন প্রায় ২০ বছর আগে। তিন ছেলে ও দুই মেয়ের জননী তিনি। স্বামী মারা যাবার পর বড়ছেলে এনছের আলীর সংসারে তার ঠাঁই হয়। ১২ বছর আগে ছেলে এনছের আলীও মারা যান। এরপর নাতি জুয়েল হোসেনের সংসারে অতিকষ্টে দিন কাটছে তার। আবিয়া বেওয়া নওগাঁর মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নের গনেশপুর গ্রামের মৃত অছির উদ্দিনের স্ত্রী।
বয়সের ভারে ন্যুজ্ব আবিয়া বেওয়া বার্ধ্যকজনিত কারণে নানা রোগে শোকে দীর্ঘদিন ধরে ভুগছেন। চিকিৎসা তো দুরের কথা তিনবেলা খাবার জোটানোও তার জন্য কষ্টকর। জীবনের শেষ সময়ে একটু স্বচ্ছলতার আশায় বয়স্কভাতা কার্ডের জন্য ধর্ণা দিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে। আশ্বাস মিললেও এতদিন বঞ্চিত ছিলেন তিনি।
বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম দুইদিনের মধ্যে তাকে বয়স্কভাতার কার্ড করে দিয়েছেন। যাবতীয় প্রক্রিয়া শেষে গতকাল বৃহস্পতিবার দুপুরে তার অফিস কক্ষে আবিয়া বেওয়ার হাতে ভাতার কার্ডটি তুলে দেয়া হয়।
এসময় উপজেলা চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুজ্জামান, ইউপি চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল ও ইয়াছিন আলী রাজাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম বলেন, ‘আবিয়া বেওয়ার বিষয়টি অবহিত হয়ে দ্রুততার সঙ্গে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় তাকে ভাতার কার্ড প্রদান করা হয়েছে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ