‘ইউএনওর ব্যতিক্রমি উদ্যোগ’ মুজিববর্ষে শতাধিক চারা গাছ রোপন

আপডেট: সেপ্টেম্বর ১, ২০২০, ১:২৬ অপরাহ্ণ

আক্কেলপুর প্রতিনিধি :


জয়পুরহাটের আক্কেলপুর ভূমি অফিসের উদ্যোগে জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের নির্দেশনায় আক্কেলপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) (অ.দা.) উপজেলা নির্বাহী অফিস এস,এম হাবিবুল হাসান এর ব্যতিক্রমি পরিকল্পনায় উপজেলার তিলকপুর ইউনিয়নের ভূমি অফিসের পতিত জায়গায় চায়না-৩ কমলা এবং বারি-২ মাল্টার ১০০ শত টি চারা রোপণ করা হয়েছে।
চুয়াডাঙ্গা জেলার বীরনগর থেকে সংগ্রহীত এ চারাগুলো সোমবার (৩১ আগস্ট) বিকেলে উক্ত ভূমি অফিসের সামনে সারিতে সারিতে চায়না-৩ কমলা ও বারি-২ মাল্টার চারা গুলো নিজ হাতে রোপণ করেন, আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস, এম হাবিবুল হাসান।
তার এমন ব্যতিক্রমি এই উদ্যোগের বিষয়টি নিয়ে নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসানের সাথে কথা বললে তিনি জানান, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে আক্কেলপুর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে এই রকম ব্যতিক্রমি বৃক্ষ রোপণের উদ্যোগ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাতে নেয়া হয়েছে। এছাড়া ভূমি অফিসগুলোতে প্রতিদিন বিভিন্ন প্রান্ত থেকে সেবা প্রত্যাশীরা আসেন, এমনকি এ উপজেলার অনেক কৃষক ভাই,উদ্যোক্তা, তরুণ, বেকার যুবকগণরাও আসেন। তিনি আরও জানান, আমাদের মূল টার্গেট এসব লোকজনের মাঝে এই কমলা এবং মাল্টা বাগানটি প্রমোট করা। এই এলাকার মাটি অন্তত উর্বর, যদি সঠিক ভাবে এসব ফলের চাষ শুরু করা যায়। তবে আমি বিশ্বাস করি আক্কেলপুর উপজেলায় সুস্বাধু এসব ফল চাষের বিপ্লব ঘটনা সম্ভব এবং আমার এ ব্যতিক্রমি উদ্যোগো সফল হবে ইনশাআল্লাহ।