ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

আপডেট: এপ্রিল ৪, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি


রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সানাউল¬ার বিরুদ্ধে মাদরাসার জমি দখলের অভিযোগ উঠেছে। দিয়াড় মানিকচক মাদ্রাসার সভাপতি নজরুল ইসলাম এই নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগে বলা হয়েছে, দিয়াড় মানিকচকের ৩৯ শতক জমি রয়েছে। এর মধ্যে মাদ্রাসার পেছনে ১৬ শতক ও সামনের ছয় শতক খাস জমি ইউপি চেয়ারম্যান সানাউল¬াহ এবং তার ভাই আবদুস সামাদ দখল করে নিয়ে চাষাবাদ করছে। দখলের কারণে মাদ্রাসার শিক্ষার্থীদের পেছনে ও সামনে চলাচলের পথ বন্ধ হয়ে গেছে। তাই বাধ্য হয়ে শিক্ষার্থীরা মাদ্রাসা থেকে ছাড়পত্র নিয়ে অন্যত্র চলে যাচ্ছে বলে মাদ্রাসার সভাপতি জানান। ফলে মাদ্রাসাটি বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ বলেন, অভিযোগটি পাওয়ার পর সহকারী কমিশনারকে (ভূমি) তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পরই ব্যবস্থা নেয়া হবে।
এদিকে জমি দখলের বিষয়টি অস্বীকার করে ইউপি চেয়ারম্যান সানাউল¬াহ বলেন, আমাদের জমি মাদরাসায় দান করা ছিল। জমিটি মাদ্রাসার কাজে না লাগায় আমাদের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত দিয়াড় মানিক চক মাদ্রাসায় শিক্ষার্থী রয়েছে প্রায় ৩ শতাধিক।

এ বিভাগের অন্যান্য সংবাদ