ইকুয়েডরের ২ কারাগারে দাঙ্গায় নিহত ২২

আপডেট: জুলাই ২৩, ২০২১, ৫:১৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ইকুয়েডরের দুটি কারাগারে বন্দিদের মধ্যে সংঘর্ষে অন্তত ২২ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন পুলিশ সদস্যসহ অন্তত ৫০ জন। আল জাজিরার খবরে জানা গেছে এসব তথ্য। সহিংসতা ঠেকাতে দেশের সব কারাগারে জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট গুইলারমো লাসো।
এক বক্তব্যে প্রেসিডেন্ট বলেন, মাফিয়ারা যদি মনে করে বর্তমান সরকার দুর্বল তাহলে তারা ভুল করবে। দেশের নিরাপত্তা বিঘ্নিত হলে কঠোর পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।
বৃহস্পতিবার দেশটির প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, দাঙ্গা যেন ছড়িয়ে না পড়ে সেকারণে গুয়াইয়াস, কোটোপ্যাক্সি প্রদেশে কারাগার ও আশপাশের এলাকায় পুলিশের বিশেষ ইউনিট মোতায়েন করা হয়েছে।
ইকুয়েডরের কারাগারগুলোর ব্যবস্থাপনার দায়িত্বে থাকা সরকারি সংস্থা এসএনএআই বলছে, সংঘর্ষে দুটি কারাগারে অন্তত ২২ জন নিহত হয়েছে, আহত হয়েছে পুলিশ সদস্যসহ অন্তত ৫০ জন। সংঘর্ষের সময় পালিয়ে যাওয়া ৭৮ জনকে ফের আটক করা হয়েছে।
এর আগে গত ফেব্রুয়ারি মাসে তিনটি কারাগারে বন্দিদের মধ্যে দাঙ্গায় অন্তত ৭৯ জন বন্দি নিহত হন। ইকুয়েডরের মানবাধিকার সংগঠনগুলো বলছে, ২০২০ সালে দেশটির কারাগারে সহিংসতায় ১০৩ জন নিহত হয়।
তথ্যসূত্র: জাগোনিউজ