ইতালিতে মৃতের সংখ্যা ১ লাখ ছাড়ালো

আপডেট: মার্চ ৯, ২০২১, ১:৩২ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


মহামারি করোনাভাইরাসে ইতালিতে মৃতের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। সোমবার (৮ মার্চ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এমনটিই জানিয়েছে। খবর আনাদোলু এজেন্সির।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গেল ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৩১৮ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ১০৩ জন। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৯০২ জন। রোববার আক্রান্ত হয়েছিল ২০ হাজার ৭৬৫ জন। দেশটিতে দৈনিক আক্রান্তের ৫৪ শতাংশই নতুন করোনার রোগী।
দেশটিতে ২০২০ সালের ফেব্রুয়ারিতে করোনাভাইরাস ছড়িয়ে পরার পর থেকে এ পর্যন্ত ৩০ লক্ষাধিক মানুষ আক্রান্ত হয়েছে।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জনগনকে বার বার স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে বলছে। কারণ, যুক্তরাজ্যে ছড়িয়ে পড়া করোনার নতুন রূপ দ্রুত ছড়িয়ে পড়েছে ইতালিতেও। তাতে তৃতীয় দফা ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশটি। ২৪ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত এক সপ্তাহে সেখানে নতুন করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ২৩ হাজার জন। যা ২০২০ সালের ডিসেম্বরের পর সর্বোচ্চ।
নতুন করোনার ঢেউ রুখতে বিভিন্ন প্রদেশের শহরগুলোতে লকডাউন জারি করা হয়েছে। বন্ধ করা হয়েছে পানশালা, রেস্তেরাঁ, দোকানপাট ও স্কুল-কলেজ।
এদিকে ইতালিতে করোনার টিকাদান শুরু হলেও সাম্প্রতিক সময়ে ধীরগতিতে চলছে। তবে সরকার জানিয়েছে পরবর্তী কয়েক মাসের মধ্যে টিকাদান কর্মসূচির গতি বাড়ানো হবে। যাতে করে দেশের অধিকাংশ মানুষ টিকার আওতায় চলে আসে।
তথ্যসূত্র: রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ