ইতিহাসে কলঙ্কময় ঘটনা জেলহত্যা : লিটন

আপডেট: নভেম্বর ৩০, ২০১৬, ১২:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত মানবভোজে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, পৃথিবীর ইতিহাসে একটি কলঙ্কময় ঘটনা জেলহত্যা দিবস। স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী চার নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহচর ছিলেন জাতীয় চার নেতা। কখনো সুখ, শান্তি ও আনন্দ না খুঁজে দেশের উন্নয়নের কথা ভেবেছেন জীবদ্দশায়। স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করে থেমে থাকে নি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বার বার হত্যার চেষ্টা চালিয়েছে স্বাধীনতাবিরোধীরা। গতকাল মঙ্গলবার দুপুরে শহীদ মীর রহমত আলী স্মৃতি সংঘ আহম্মদপুর রাজশাহীর উদ্যোগে আয়োজিত মানবভোজ ও দোয়ামাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
লিটন বলেন, আওয়ামী লীগ শান্তি ও শৃঙ্খলার রাজনীতি বিশ্বাস করে। বিএনপি-জামায়াত স্বাধীনতাবিরোধীদের দেশের মাটিতে ঠাঁই দিয়ে নিজেরাই কলঙ্কিত হয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের উন্নয়ন সবক্ষেত্রে হয়েছে। কিন্তু বিএনপি-জামায়াত ক্ষমতায় থেকে ষড়যন্ত্র, লুটপাট আর দেশবিরোধী কার্যকলাপ করে গেছেন। তারা উন্নয়নের জন্য কোন কাজ করেন নি।
এসময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সমাজসেবী শাহীন আক্তার রেনী, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, অ্যাডভোকেট মোজাফফর আহমেদ, রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মনিরুজ্জামান, ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আশরাফ আলীসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।