ইদের আগে রাজশাহীর গণমাধ্যমকর্মীদের বেতন-বোনাস পরিশোধের দাবি আরইউজে’র

আপডেট: মার্চ ৩০, ২০২৪, ১০:১৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:পবিত্র ইদুল ফিতর তথা রোজার ঈদের আগেই রাজশাহীর গণমাধ্যমকর্মীদের বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করার দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। শনিবার (৩০ মার্চ) আরইউজে সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান-রকি এক যৌথ বিবৃতিতে রাজশাহীর গণমাধ্যম মালিক-সম্পাদকসহ সংশ্লিষ্টদের প্রতি এই দাবি জানায়।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, প্রতি বছর ইদের আগে রাজশাহীসহ সারাদেশেই সাংবাদিকদের বেতন-বোনাস নিয়ে টালবাহানা করা হয়েয়ে। ন্যায্য পাওনা পেতে আমাদেরকে দাবি করতে হয়। গত বছর ইদের সময়েও রাজশাহীর বেশ কয়েকটি গণমাধ্যম প্রতিষ্ঠান সাংবাদিকদের বকেয়া, ন্যায্য বেতন ও বোনাস পরিশোধ নিয়েও টালবাহানা করেছে। এমনকি কিছু প্রতিষ্ঠান শেষ পর্যন্ত অসহায় গণমাধ্যম কর্মীদের বেতন-বোনাস পুরোপুরি পরিশোধ করেনি বলে আমরা জানতে পারি।

তাই কয়েক দিন পরেই মুসলিম উম্মাহর সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ইদুল ফিতর। এ উপলক্ষে রাজশাহীসহ দেশের সকল গণমাধ্যম প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদের বেতন-বোনাস পাওয়ার বিষয়টি আইনগত অধিকার। বিবৃতিতে আরইউজে’র নেতৃবৃন্দ আরও বলেন, দেশের বিদ্যমান আইন অনুসারে অন্য পেশার মতো সাংবাদিকরাও যথা সময়ে বকেয়া বেতন-ভাতা বুঝে পাবেন। ইদুল ফিতর উপলক্ষে ন্যায্য বোনাস পাবেন। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলেও আমরা আশা প্রকাশ করি। রাজশাহীর গণমাধ্যম কর্মীদের বেতন-বোনাস প্রাপ্তির ক্ষেত্রে ইদের আগমূহুর্তে সাংবাদিকদের যেন রাস্তায় নেমে আন্দোলন করতে না হয় সেই বিষয়টিও গণমাধ্যম মালিকসহ সংশ্লিষ্টদের হুশিয়ার ও সতর্ক করেন আরইউজে’র নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ