ইদের ছুটির শেষে সরকারি দফতরে ফিরলো কর্মব্যস্ততা

আপডেট: মে ৬, ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


পবিত্র ঈদুল ফিতরের ছয় দিনের ছুটি শেষে বৃহস্পতিবার (৫ মে) খুলেছে সরকারি অফিস। কোন কোন অফিসে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিত কম হলেও সরকারি কাজকর্ম হয়েছে। তবে সকালে অফিসে যাওয়ার পরে পরস্পরের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন এবং নিজেদের গল্পে মেতেছেন ছিলেন কর্মকর্তা-কর্মচারীরা।

রাজশাহী জেলা প্রশাসন কার্যালয় ঘুরে দেখা গেছে, ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে তেমন কর্মব্যস্ততা ছিল না। নির্ধারিত অফিস সময়ের মধ্যেই অফিসে চলে আসেন জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসকসহ কর্মকর্তা-কর্মচারীরা। সহকর্মীরা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তবে এবার ঈদের ছুটিতে অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করতে সরকার থেকে নির্দেশনা থাকায় ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে জেলা প্রশাসনের কার্যালয়ে মোটামোটি সবার উপস্থিতি লক্ষ করা গেছে।

এবিষয়ে জেলা প্রশাসক আব্দুল জলিল সোনার দেশকে জানিয়েছেন, পবিত্র ঈদুল ফিতরের টানা ছয় দিনের ঈদের ছুটি শেষে আজকে নিজ নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীরা। যদিও দফতরগুলোতে কর্মচাঞ্চল্য পুরোপুরি আসেনি। এখনো ছুটির আমেজ বিরাজ করছে। পুরো কর্মব্যস্ততা আসতে আরো কয়েক দিন লাগবে।

জেলা প্রশাসক আব্দুল জলিল আরও জানান, করোনাভাইরাসের কারণে গত দু’বছর পর এবারই স্বাভাবিক পরিস্থিতিতে ঈদ উদযাপন করেছে সারাদেশেসহ রাজশাহীর মানুষ। রাজশাহীর বাইরে যারা ঈদ করতে গেছেন সরকারি-বেসরকারি বেশিভাগ কর্মজীবী ৫ মে ঐচ্ছিক ছুটি নিয়েছেন। তবে যারা ৬ দিনের পর আজ ছুটি নিয়েছেন, তারা আগামী শুক্র-শনিবারসহ মোট ৯ দিন ছুটি কাটাবেন। তাই ঈদুল ফিতরকে কেন্দ্র করে এবার রাজশাহী ছেড়ে গেছে অনেকেই।

নগরীর কুমার পাড়া এলাকার জাহিদ হোসেন এসেছিলেন জমিসংক্রান্ত কাজে এলএ শাখায়। তিনি সোনার দেশকে জানান, আজকে জমিসংক্রান্ত গুরুত্বপূর্ণ কাজে এসেছিলাম এলএ শাখায়। আসার আগে বাড়ির অনেকেই বলছিল আজকে কাজ করা সম্ভব হবে না। কিন্তু দ্রুত সময়ের মধ্যে কাজ শেষে বাড়ি ফিরছি। সেই জন্য আমি জেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ