ইদের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

আপডেট: মে ১৬, ২০২১, ১০:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


পবিত্র ইদ-উল-ফিতর উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হয়েছে। রোববার (১৬ মে) থেকে খুলেছে অফিস-আদালত। সেই সাথে খুুলেছে ব্যাংক-বিমা এবং শেয়ারবাজারও। গত বৃহস্পতিবার ইদের আগের দিন থেকে শুরু হয় এই তিন দিনের ছুটি।
ইদের ছুটি শেষে রোববার প্রথম কর্র্মদিবস ছিলো। তবে অফিসগুলোতে অন্য দিনের তুলনায় উপস্থিতি কিছুটা কম লক্ষ্য করা গেছে।
কারণ, আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকায় ইদে গ্রামে যাওয়া মানুষগুলোকে ফিরতে যথেষ্ট বেগ পেতে হয়েছে। যদিও সরকার এবং স্বাস্থ্যবিশেষজ্ঞরা এবার নিজ নিজ অবস্থানে থেকেই ইদ পালনের আহ্বান জানিয়েছিলেন। সে কথা মানেনি মানুষ।
তবে বিশেষ করে যারা রাজশাহীতে ইদ করেছেন তারা রোববার অফিস করেছেন। যারা নাড়ির টানে বাড়ি ফিরেছিলেন তাদেরে কর্র্র্মস্থলে যোগানের আরও কয়েকদিন লাগতে পারে।
তবে অফিসগুলোতে ইদের ছুটির পর প্রথম কার্যদিবসের শুধুই আনুষ্ঠানিকতা আর শুভেচ্ছা বিনিময় করেন অনেকেই। এসময় একে অপরের মধ্যে পরিবারের খোঁজ খবর আদান-প্রদান হয়।
রোববার রাজশাহী জেলা প্রশাসক, রাজশাহী কোর্ট, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতর, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্র্র্ড, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড নেসসকোসহ রাজশাহীর বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসগুলোতে এমন চিত্র দেখা গেছে।
রাজাশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আবদুল আউয়াল জানান- একজন ছাড়া অফিসে সবাই এসেছে। সরকারের নির্দেশনা মেনে অফিস করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ