ইদের ছুটি শেষ, কর্মচাঞ্চল্য ফেরেনি অফিসপাড়ায়

আপডেট: August 5, 2020, 12:09 am

নিজস্ব প্রতিবেদক


ইদ-উল-আজহার টানা তিনদিনের ছুটি শেষ। খুলেছে রাজশাহীর সব সরকারি-বেসরকারি অফিস, আদালত এবং ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান। কিন্তু সবাই গ্রামের বাড়ি থেকে না ফেরায় এখনো কর্মচাঞ্চল্য ফেরেনি অফিসপাড়ায়। ৩১ জুলাই শুক্রবার থেকে এবার তিনদিনের ইদের ছুটি শেষ হয় ৩ আগস্ট সোমবার। কিন্তু মঙ্গলবারও (৪ আগস্ট) শহরে ফিরছে মানুষ।
সোমবার কর্মদিবস শুরু হলেও এখনো চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্তা ফেরেনি অফিসগুলোতে। ইদের পর দ্বিতীয় কর্মদিবসে সহকর্মীদের সঙ্গে গল্প ও আড্ডায় সময় কাটছে চাকরিজীবীদের। করোনার কারণে কোলাকুলি ও হাত না মেলালেও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলছে গল্প খোঁ-খবর নেওয়া। সেখানে হচ্ছে করোনাকালীন ইদের অভিজ্ঞতা, কোরবানি আর পরিবার-পরিজন নিয়ে ইদ উদযাপনের গল্প।
রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী আমজাদ হোসেন বলেন, ‘ইদের ছুটি শেষে কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীরা সাধারণত একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে থাকেন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দূরত্বে থেকেও একে অপরের সঙ্গে ইদের শুভেচ্ছা বিনিময় করছেন। পাশাপাশি নিজের কাজও করছেন। এ কারণে মোটামুটি সব অফিসেই ছুটির পরও ইদের আমেজ চলছে। আর ইদের পরের এ সময়টায় এভাবেই কাজকর্ম চলে। তবে কাল-পরশু ব্যস্ততা বাড়বে।’
এদিকে, রাজশাহীতে ইদের আমেজ বিরাজ করছে প্রধান সড়কগুলোতেও। করোনার কারণে এমনিতেই শহরের আগের চেয়ে ব্যস্ততা কম। চিরচেনা সেই যানজট এখন আর তেমন চোখে পড়ে না। তারপরও বাস-সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করছে। কিন্তু যাত্রী তুলনামূলকভাবে কম।

এ বিভাগের অন্যান্য সংবাদ