ইনজুরিতে সিরিজ শেষ রাহানের

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৬, ১২:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ভারতীয় ক্রিকেট দলের ইনফর্ম ব্যাটসম্যানদের একজন আজিঙ্কা রাহানে। তবে ইংল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ সিরিজে ছন্দে নেই তিনি। বাজে সময় পেছনে ফেলে আপাতত ঘুরে দাঁড়াতে পারছেন না ভারতের এই টপ অর্ডার ব্যাটসম্যান। আঙুলের চোটের কারণে সিরিজের শেষ দুই টেস্টে খেলা হচ্ছে রাহানের। বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড এটি নিশ্চিত করেছে।
বৃহস্পতিবার ইংল্যান্ড-ভারত চতুর্থ টেস্ট মুম্বাইয়ে শুরু হবে। তার একদিন আগেই রাহানের ছিটকে পড়া নিশ্চিত করলো টিম ইন্ডিয়া। এদিকে পেসার মোহাম্মদ শামির মুম্বাই টেস্টে খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ফলে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে বিরাট কোহলির দলের জন্য। এই ম্যাচ তাদের সিরিজ জয় নির্ধারণেরও।
রাহানের বদলি হিসেবে কর্নাটকের ব্যাটসম্যান মনিষ পান্ডেকে দলে অন্তর্ভুক্ত করেছে ভারত। অন্যদিকে শামির ব্যাক-আপ হিসেবে পেসার শারদুল ঠাকুরকে স্কোয়াডে যুক্ত করেছে স্বাগতিকরা। অবশ্য শামির পরিবর্তে ভুবনেশ্বর কুমার এবং রাহানের পরিবর্তে করুন নায়ার মুম্বাই টেস্টের একাদশে ঢুকবেন বলেই মনে হচ্ছে।
‘হুট’ করেই ভারতীয় দলে জায়গা পাওয়ায় রঞ্জি ট্রফির ম্যাচ না খেলেই কোহলিদের সঙ্গে যোগ দিতে আসছেন পান্ডে ও ঠাকুর। মোহালিতে কর্নাটকের হয়ে মহারাষ্ট্রের বিপক্ষে খেলছিলেন পান্ডে। অন্যদিকে মুম্বাইয়ের হয়ে পাঞ্জাবের বিপক্ষে খেলছিলেন ঠাকুর।
ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠ ভারত দারুণ ছন্দে থাকলেও ব্যাট হাতে সংগ্রাম করেন রাহানে। তিন ম্যাচের ৫ ইনিংসে মাত্র ১২.৬০ গড়ে ৬৩ রান করেন তিনি। সর্বোচ্চ ইনিংস ২৬।
প্রসঙ্গত, ভারত ও ইংল্যান্ডের সিরিজের প্রথমটি ড্র হয়। তবে পরের দুই টেস্টে ইংলিশদের হারিয়ে সিরিজ জয়ের পথে অনেকটাই এগিয়ে যায় কোহলির দল। মুম্বাই টেস্টে জিততে না পারলে সিরিজ হার নিশ্চিত হবে অ্যালেস্টার কুকদের।

এ বিভাগের অন্যান্য সংবাদ