ইন্টারনেটের অপব্যবহার ও শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধে করণীয় সভা

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



ইন্টারনেটের অপব্যবহার ও শিশুদের যৌন নির্যাতনের প্রতিরোধে পদ্মা ইয়ুথ গ্রুপের উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় রাজশাহী সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ডের শেখেরচক বিহারীবাগান সোসালইজেশন সেন্টারে এ সভা অনিুষ্ঠিত হয়। আইন ও সালিশ কেন্দ্রর সহযোগিতায় এর আয়োজন করে এসোসিয়েশন ফর কমুনিটি ডেভেলপমেন্ট (এসিডি)।
সভায় পদ্মা ইয়ুথ গ্রুপের সভাপতি আশা খাতুনের সভাপতিত্বে এসময় উপস্থিত থেকে বক্তব্য দেন, সমাজঁসেসবী মো. জনি, সংগঠনের কাউন্সিলর পুষ্প, কমিউনিটি লিয়াজো অফিসার মোত্তালেব হোসেন।
এসময় বক্তারা বলেন, ইন্টারনেট একটি গুরুত্বপূর্ণ জিনিস। এটি আমাদের জীবনের সঙ্গে অপরীহার্য বিষয়ে হায়ে মিশে গেছে। এর কিছু বিপদ জনক দিকও রয়েছে। এই ইন্টারনেটের কারণে অনেক শিশু কিলোশ নানা ভাবে নির্যাতনের শিকার হচ্ছে। তারা জানে না এই ইন্টারনেটের ব্যবহার।
পদ্মা ইয়ুথ গ্রুপের স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এলাকার সাধারণ মানুষসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও প্রত্যাশা তুলে ধরে বক্তব্য দেন, প্রকল্প সমন্বয়কারী মো. রবিউল ইসলাম। মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন, মো. জিয়াউল হক, শাহিনুল ইসলাম আশিক, আল-ফাত্তা সামাত, জামি রহমান এবং স্থানীয় ব্যক্তিবর্গের মধ্যে বক্তব্য প্রদান করেন, সমাজসেবক মো. জনি রহমান, ঈশিতা খাতুন, মো. রাহবার প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, পদ্মা ইয়ুথ গ্রুপের সেক্রেটারী কৃষ্ণ সরকার, সহসভাপতি ঈশিতা, ক্যাশিয়ার নিশা, সদস্য, মো. রাহাবার, প্রীতম ঘোষ, হৃদয় খান। অভিভাবকদের মধ্যে, মমতাজ বেগম, সাহিনা বেগম, মনিরা বেগম, টিটু ইসলাম, মিজানুর রহমান প্রমুখ।