ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

আপডেট: আগস্ট ১৯, ২০২২, ৯:৩০ অপরাহ্ণ

জাতীয়…

পাবনা প্রতিনিধি:


আবাসিক হোস্টেলে পানির সংকট সমাধানের দাবিতে কর্মবিরতিতে থাকা আড়াইশ’ শয্যার পাবনা জেনারেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করেছেন।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুর থেকে তারা কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দেন।

পাবনা মেডিকেল কলেজ ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি স্বপ্নীল হোসেন জানান, ইতোমধ্যে আমাদের সমস্যার কিছুটা সমাধান হয়েছে, যে কারণে আমরা কর্মবিরতি প্রত্যাহার করেছি। তবে পুরোপুরি সমাধান হয়নি। আমাদের আরও কিছু সমস্যা আছে। দায়িত্ব পালনকালে আমাদের নিরাপত্তা নিশ্চিত করাসহ আরও কিছু দাবি রয়েছে। এসব দাবি নিয়ে আমরা শনিবার কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবো। এর আগে গত ১৭ আগস্ট দিবাগত রাত থেকে তারা কর্মবিরতি শুরু করেছিলেন।

পাবনা জেনারেল হাসপাতাল সহকারী পরিচালক ডা: ওমর ফারুক মীর বলেন, হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের আবাসিক হোস্টেলে পানি সরবরাহের বড় পাম্পটি নষ্ট হয়ে যাওয়ায় তাদের হোস্টেলে পানি সরবরাহের সমস্যা হচ্ছিল। বৃহস্পতিবার সকাল থেকে চেষ্টা করে রাতেই ইন্টার্ন চিকিৎসকদের হোস্টেলে পানি সরবরাহ নিশ্চিত করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালের একাধিক চিকিৎসক বলেন, ওইদিন রাতেই ইন্টার্ন চিকিৎসকদের আবাসিক হোস্টেলে পানি সরবরাহ নিশ্চিত করা হয়। এরপরেও তারা কর্মবিরতি প্রত্যাহার করতে চাইছিলো না। হাসপাতালে চিকিৎসক সংকটের কারনে হাসপাতাল কর্তৃপক্ষ ইন্টার্ন চিকিৎসকদের উপর নির্ভরশীল হয়ে পরেছে। আর এই সুযোগ কে কাজে লাগিয়ে ইন্টার্ন চিকিৎসকেরা তাদের নিজেদের ইচ্ছে মাফিক চলতে চায়। তাদের কিছু বললেই তারা আন্দোলনের ভয় দেখায়। মূলত হাসপাতাল কর্তৃপক্ষ এখন ইন্টার্ন চিকিৎসকদের কাছে জিম্মি।

এ বিভাগের অন্যান্য সংবাদ