ইফতারে চিলিসের টারকিস চিকেন কাবাব বিশেষ আকর্ষণ

আপডেট: জুন ১, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীতে রমজান উপলক্ষে নতুন নতুন ইফতার নিয়ে হোটেল ও রেস্তোরাগুলো খাবারের পসড়া সাজিয়ে রাখছেন। দীর্ঘ ১৯ বছর ধরে বাহারি পদের ও স্বাদের খাবার নিয়ে ক্রেতাদের নজর কারার চেষ্টা করছে অভিজাত রেস্টুরেন্ট চিলিস। নামিদামি রেস্তোরা গুলোর মধ্যে অন্যতম নগরীর সাহেববাজার এলাকার চিলিস। নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার দিয়ে হাঁটতে লাগলে দেখা যায় বাহারি খাবারের পসরা সাজিয়ে রেখেছেন দোকানিরা। দুপুর গড়াতেই শুরু হচ্ছে ক্রেতাদের ভিড়।
চিলিসের স্বত্ত্বাধিকারী হাসিনুর রহমান টিংকু বলেন, চিলিসের এ বিশেষ আকর্ষণ এবার আরো আকর্ষণীয় করে তোলা হয়েছে। এবারের রমজানের শুরুর দিন থেকে নগরীর অভিজাত রেস্তোরা চিলিসের স্পেশাল টারকিস চিকেন ও চাপলি কাবাব নিয়ে হাজির হয়েছেন। ইফতারে ক্রেতাদের সন্তুষ্ট করাই আমাদের লক্ষ্য। ইফতারে স্পেশাল চিকেন ও চাপলি কাবাব শোভা পাচ্ছে বিশেষভাবে। বরাবরের মতো সুস্বাদু ও স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি স্পেশাল কাবাব তৈরি করা হচ্ছে।
এরমধ্যে চিলিসের বিশেষ আকর্ষণ শাহী মোরগ পোলাও (ফ্যামিলি প্যাকেজ) ৫০০ টাকা, ফ্রাইড চিকেন ক্রিস্পিবল ৩০টাকা, চিকেন চপ ২ পিচ লুচি ৮০ টাকা, লেবানিচ কাবাব ৩০ টাকা, পানতারাসা রোল ৩০ টাকা, মোগলাই মিটলব ৩০ টাকা, লাজিজ কাবাব ৩০ টাকা, ভেটকি মাছের ফিসাসলিক ৫০ টাকায় বিক্রি করছেন।
স্পেশাল টারকিস চিকেন কাবাবের প্রতি পিস ১০০ টাকা দামে বিক্রি করছে। এর সঙ্গে রয়েছে টারকিস চাপলি কাবাব ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এই দুই ধরনের কাবাবের চাহিদা ক্রেতাদের বেশি। এছাড়াও রমজানে ইফতারের নতুন তালিকায় আছে তন্দুরি চিকেন ও স্পেশাল মোরগ পোলাও। এ দুটি ইফতার মিলছে প্রতিপিস ১০০ টাকা, ১৫০ টাকা ও ২৫০ টাকা।
এছাড়া চিলিসের ঐতিহ্যবাহী খাসি ও গরুর শাহি হালিম, খাশির তেহেরী, রেশমি ও বোম্বে জিলাপি। খাসির শাহি হালিম প্রতি বাটি ৯০ টাকা, ১৩০ টাকা ও ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর শাহি হালিম ৬০ টাকা, ১২০ টাকা ও ২০০ টাকায় বিক্রি করা হচ্ছে। খাশির তেহেরী ১৫০ ও ২৫০ টাকায়, রেশমি জিলাপি ৭৫, ১৫০ ও ৩০০ টাকায় এবং বোম্বে জিলাপি ৭০ ও ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।
এছাড়া গরুর শিক কাবাব ৫০ টাকা, গ্রিল চিকেন ৩৮০ টাকা, নার্গিস কাবাব ৩০ টাকা, ফ্রাইড চিকেন ৩০ টাকা, দই বড়া ২৫ টাকা, খাসির কলিজার সিঙ্গারা ১০টাকা, বিফ সাসলিক ৬০ টাকা, চিকেন সাসলিক ৫০ টাকা, খাসির ফ্রেস চপ ২৫ টাকা, খাশির শিক ৬০ টাকা, খাসির কাচ্চি বিরিয়ানি ১৫০ টাকা ও ২৫০ টাকা, হট বিফ গ্রিল ১৫০ টাকা ও তাওয়া পরোটা ৫০ টাকায় বিক্রি করা হয়। এছাড়া স্পেশাল লাচ্চি ৮০ ও ১৬০ টাকা, বোরহানি ৭৫ ও ১৫০ টাকা, লাবাঙ্গ ৮০ ও ১৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছে এ অভিজাত শ্রেণির রেস্তোরায়।
ইফতারের জন্য চিলিসে রয়েছে বিশেষ প্যাকেজ। রেস্তোরায় বসে খাওয়ার পাশাপাশি অর্ডার অনুযায়ী নগরীর মধ্যে ইফতার সরবরাহ করা হয় বলে জানান চিলিসের স্বত্ত্বাধিকারী হাসিনুর রহমান টিংকু।