ইমরান-বুশরা ইদ্দত মামলায় ১০ দিনের মধ্যে সিদ্ধান্ত দেওয়ার নির্দেশ হাইকোর্টের

আপডেট: জুন ১৪, ২০২৪, ৫:৫২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির ইদ্দত মামলার সাজা স্থগিত করার আবেদনের বিষয়ে আগামী ১০ দিনের মধ্যে সিদ্ধান্ত দেওয়ার নির্দেশ দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। বৃহস্পতিবার (১৩ জুন) জেলা জজ আদালতকে সংশ্লিষ্ট আবেদনের সিদ্ধান্ত জানানোর সময়সীমা বেধে দেয় উচ্চ আদালত। এছাড়া জেলা জজ আদালতকে আগামী এক মাসের মধ্যে ইদ্দত মামলার পূর্ণাঙ্গ রায় ঘোষণার নির্দেশও দিয়েছে উচ্চ আদালত।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ইমরান ও তাঁর স্ত্রীর ইদ্দত মামলার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত দেওয়ার নির্দেশ দেন ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি মিঙ্গুয়াল হাসান আওরঙ্গজেব।

এর আগে জেলা ও দায়রা জজের আদালতের রায় ঘোষণার আবেদন জানিয়ে সংশ্লিষ্ট মামলায় আপিলের শুনানির জন্য উচ্চ আদালতে আবেদন করেন তেহরিক–ই–ইনসাফ পার্টির প্রতিষ্ঠাতা ইমরান খান।

এছাড়া ইদ্দত মামলায় ইমরান ও তাঁর স্ত্রীর যে সাজা দিয়েছিল আদালত, তা স্থগিতের প্রেক্ষিতে যে আবেদন করা হয়েছিল সেই সিদ্ধান্ত জানতে চেয়েছিলেন বুশরা বিবি। ইমরান ও বুশরার আবেদনের প্রেক্ষিতেই জেলা জজ আদালতকে সময় নির্ধারণ করে দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট।

প্রসঙ্গত, গত ৩ জুন বিচারপতি শাহরুখ আরুজমান্দের আবেদনের ভিত্তিতে ইমরান ও বুশরার বিবাহ সম্পর্কিত ইদ্দত মামলা জেলা ও দায়রা আদালতে স্থানান্তর করেছে ইসলামাবাদ হাইকোর্ট।
তথ্যসূত্র: আজকাল অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ