ইমাম মনিরুল ইসলাম ২৮ বছর শিশুদের কুরআন শেখাচ্ছেন

আপডেট: জুন ২২, ২০২২, ১০:৫৮ অপরাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি:


নাটোরের সিংড়া কেন্দ্রীয় মসজিদের ইমাম হিসেবে দীর্ঘ ২৮ বছর যাবৎ দায়িত্ব পালন করছেন আলহাজ্ব মাওলানা মনিরুল ইসলাম। সিংড়া পৌর শহরের পেট্রোল বাংলা মহল্লার মরহুম ওসমান গণি আকন্দ’র ছেলে তিনি।

এলাকাবাসী জানান, আলহাজ্ব মাওলানা মনিরুল ইসলাম সিংড়া কেন্দ্রীয় মসজিদের ইমাম হিসেবে দীর্ঘ ২৮ বছর দায়িত্ব পালন করছেন। এই ২৮ বছরে তিনি পৌরবাসির আত্মার সঙ্গে মিশে গেছেন। শুরুতে বাঁশের চারাটের ওপরে তৈরিকৃত এই মসজিদের ইমাম হিসেবে যোগদান করেন মাওলানা মনিরুল ইসলাম। মসজিদ নির্মাণের স্থানে মাঠিয়াল ও গর্ত ছিল। বর্তমানে কেন্দ্রীয় এই মসজিদটি আধুনিক ভবনে রূপান্তরিত হয়ে সকলের নজর কাঁড়ে। পাঁচতলা ভিত্তি বিশিষ্ট দ্বিতীয় তলার এই মসজিদটির উন্নয়নে হাত বাড়িয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি।

এছাড়া মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষার আওতায় দীর্ঘদিন যাবৎ শিশুদের পবিত্র কুরআন শিক্ষা করাচ্ছেন মাওলানা মনিরুল ইসলাম। পাশাপাশি যুবক-বৃদ্ধসহ সকল বয়সের মানুষকে কুরআন শিক্ষা করাচ্ছেন তিনি।
প্রতিমন্ত্রী পলক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ সকলের দানে উন্নত এবং সমৃদ্ধ এই মসজিদের ইমাম হিসেবে থাকতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন মনিরুল ইসলাম।

মাওলানা মনিরুল ইসলাম বলেন, আল্লাহ তালায়ার ইচ্ছায় ২০০৩ ও ২০১৭ সালে হজ্বব্রত পালন করেছেন তিনি। এ বছরও আল্লাহর ইচ্ছায় হজ্বব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরবে যাবেন বলে নিয়ত করেছেন। তিনি সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।