ইরাকে আইএস দখলকৃত সীমান্তবর্তী শহরে বিমান হামলায় নিহত অন্তত ৬০

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৬, ১২:০১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ইরাকের ইসলামিক স্টেট (আইএস) দখলকৃত সিরীয় সীমান্তবর্তী শহরে বিমান হামলায় ৬০ জনের বেশি লোক নিহত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সন্ধ্যায় বিমানগুলো আল-কাইমের মধ্যস্থলকে লক্ষ্য করে হামলা চালায়। শহরটি রাজধানী বাগদাদ থেকে প্রায় ৩শ’ কিলোমিটার (১৮৬মাইল) উত্তর-পশ্চিমে অবস্থিত।
তারা আরো জানায়, একটি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তু থেকে বিচ্যুত হয়ে আবাসিক ভবনে আঘাত হানে। একটি মসজিদকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়। মসজিদটিকে আইএস জঙ্গিরা তাদের সদরদপ্তর হিসেবে ব্যবহার করত। একজন চিকিৎসাকর্মী বলেন, নিহতদের মধ্যে ১৯ শিশু ও ১২ নারী রয়েছে।
আইএস এর মুখপাত্র বার্তা সংস্থা আমাক একটি ভিডিও প্রকাশ করেছে। এতে আল-কাইম শহরে ইরাকী বাহিনীর বিমান হামলায় ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরে একে ধ্বংসযজ্ঞ হিসেবে আখ্যায়িত করা হয়েছে।
ফুটেজে দেখা গেছে একটি প্রধান সড়কে বেশ কয়েকটি যানবাহনে আগুন ধরে গেছে এবং আশপাশের দোকানপাট ও ভবনের ক্ষতি হয়েছে। রাস্তায় বেশ কয়েকটি শিশুর লাশ পড়ে থাকতে দেখা গেছে।
আমাক আরো জানায়, বিমান হামলায় ১২০ জনেরও বেশি লোক নিহত হয়েছে। ইরাকের এক এমপি জানান, ইরাকের বিমান বাহিনী এ হামলা চালিয়েছে বলে তার বিশ্বাস।
পার্লামেন্টারি ব্লক কোয়ালিশন অব ইরাকী ফোর্সেস এর সদস্য আহমেদ আল-সালমানি এক বিবৃতিতে আরো জানান, উপর্যুপরি হামলা ও বিপুল সংখ্যক বেসামরিক হতাহতের খবরের ওপর ভিত্তি করে তিনি এ দাবি করছেন। তবে তাৎক্ষণিকভাবে ইরাকের সেনাবাহিনী বা সরকার এ ব্যাপারে কোন মন্তব্য করেনি।- বাসস

এ বিভাগের অন্যান্য সংবাদ