ইসরায়েলের আক্রমণে খতম হেজবোল্লার শীর্ষ কমান্ডার! এবার যুদ্ধ লেবাননে?

আপডেট: জুন ১২, ২০২৪, ২:১২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


গত আট মাস ধরে তীব্র লড়াই চলছে গাজায়। হামাস নিধনে গোটা ভূখণ্ড গুঁড়িয়ে দিচ্ছে ইজরায়েলি ফৌজ। গাজার পাশাপাশি উত্তপ্ত হয়ে রয়েছে লেবানন সীমান্ত। হামলা পালটা হামলা জারি রয়েছে। এবার দক্ষিণ লেবাননে ইজরায়েলি সেনার আক্রমণে খতম হয়েছে হেজবোল্লার এক শীর্ষ কমান্ডার!

গাজা যুদ্ধে হামাসের পক্ষে রয়েছে ইরানের মদতপুষ্ট হেজবোল্লা গোষ্ঠী। এপ্রিল মাসের মাঝামাঝি ইজরায়েলে অন্তত ১২টি রকেট লেবাননের জঙ্গি সংগঠনটির। যার পালটা দিয়ে লেবাননের অন্তত ৪০টি এলাকা লক্ষ্য করে হামলা চালায় ইজরায়েলি ডিফেন্স ফোর্সেও।

সেই আক্রমণে নিকেশ হয় হেজবোল্লার একাধিক নেতা। এএফপি সূত্রে খবর, মঙ্গলবার (১১ জুন) ফের একবার তাদের ডেরায় হামলা চালায় তেল আবিব। আর তাতেই নিকেশ হয়েছে হেজবেুল্লার এক শীর্ষ কমান্ডার।

এই ঘটনার পর লেবানন সেনার একটি সূত্র জানিয়েছে, গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত হেজবোল্লার বহু সদস্য নিহত হয়েছে। মঙ্গলবারের হামলায় যে নিহত হয়েছে সে এদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ কমান্ডার ছিল। ফলে লেবানন সীমান্তে সংঘর্ষের ধার আরও বেড়েছে।

অন্য আরেকটি সূত্রে খবর, ইজরায়েলের হামলায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। গত কয়েকদিন ধরেই সীমান্তে হেজবোল্লা ও ইজরায়েলর মধ্যে গুলির লড়াই চলছে।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version