ইসরায়েলের কয়েকটি সামরিক স্থাপনায় হিজবুল্লাহ হামলা চালিয়েছে

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১:৩০ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর যোদ্ধারা ইসরায়েলের কয়েকটি সামরিক স্থাপনায় হামলা চালিয়েছে। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার জনগণের প্রতি সমর্থন জানিয়ে দখলদার বাহিনীর ওপর তারা এই হামলা চালায়।

রোববার (২৫ ফেব্রুয়ারি) হিজবুল্লাহ যোদ্ধারা লেবানন সীমান্তের কাছে আল-মালিকিয়া এলাকার ২টি ভবনে জড় হওয়া ইসরাইলি সেনাদের ওপর হামলা চালায়। হিজবুল্লাহর দাবি তারা উপযুক্ত অস্ত্র দিয়ে হামলা চালিয়েছে এবং সরাসরি ইসরাইলি সেনাদের ওপর এসব অস্ত্র আঘাত হানে।

লেবাননের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মায়াদিন নিউজ নেটওয়ার্ক বলেছে, ইসরায়েলের রামিম ব্যারাকের কাছে জড় হওয়া সেনাদের ওপর হিজবুল্লাহ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায় এবং তা সরাসরি সেনাদের ওপর আঘাত হানে। এছাড়া, হিজবুল্লাহ যোদ্ধারা লেবাননের দখলিকৃত শেবা ফার্ম এলাকায় অবস্থিত ইসরায়েলের জিবদিন ব্যারাকে ফালাক-ওয়ান ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়।

এর আগে ইসরায়েল দাবি করে যে, সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় আল-কুসাইর শহরে ইসরাইলের একটি ড্রোন থেকে হামলা চালানো হয়েছে এবং তাতে হিজবুল্লাহর দুই যোদ্ধা শহিদ হন। হিজবুল্লাহ তাদের দুই যোদ্ধার শাহাদাতের কথা নিশ্চিত করেছে।

তথ্যসূত্র: পার্সটুডে, জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ