ইসলামে জঙ্গিবাদের স্থান নেই : লিটন

আপডেট: এপ্রিল ৭, ২০১৭, ১২:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


শিশু শিক্ষার্থদের পুরস্কার প্রদান করেন নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অতিথিরা- সোনার দেশ

ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ইসলামে জঙ্গিবাদের স্থান নেই। একটি গোষ্ঠি নিজেদের ফায়দা লুটতে ইসলামকে পুঁজি করে নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছে। এ গোষ্ঠিটি চাই দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি ইস্যুতে কঠোর। যারা জঙ্গিবাদের মাধ্যমে দেশকে আফগানিস্তান ও পাকিস্তান বানাতে চায়, তাদের শনাক্ত করে বিচারের মুখোমুখি করা হবে। এদের কোনভাবেই ছাড় দেয়া হবে না।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় নগরীর মোন্নাফের মোড় এলাকায় নূর কোরআন ইনস্টিটিউটের বার্ষিক সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন।
তিনি বলেন, জঙ্গিরা যেন নাশকতামূলক কর্মকাণ্ড ঘটাতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। জঙ্গিরা আপনাদের বাসা ভাড়া নিয়ে আপনাদের বিপদে ফেলবে। কোন ভাড়াটিয়া আসলে তার বিষয়ে সব তথ্য নিয়ে থানায় জানাবেন। আর কোন ব্যক্তিকে সন্দেহ হলে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজনকে জানাবেন।
অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবসরপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আবদুর রাজ্জাকের সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালায়ের আরবি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক একএম শামসুল আলম। এছাড়া আমন্ত্রিত অতিথি ছিলেন, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ৩৭ আনসার ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার মুহাম্মদ আবদুর রশিদ, ব্যবসায়ী মেরাজুল হক। এসময় উপস্থিত ছিলেন, নূর কোরআন ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক আবদুল মুমিন বিন দুরুল হুদা।