ইসির সংলাপ: আরও ৬ দলের সূচি চূড়ান্ত

আপডেট: আগস্ট ১৯, ২০১৭, ১২:৫৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের জন্য আরও ছয়টি দলের সূচি চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন।
ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, ঈদের আগে ২৪ সেপ্টেম্বর থেকে ৩০ অগাস্টের মধ্যে ছয়টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। ঈদের পরে ১০ সেপ্টেম্বর থেকে আবারও এই মতবিনিময় শুরু হবে।
একাদশ সংসদ নির্বাচনের কর্মপরিকল্পনা নিয়ে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি; ১৬ ও ১৭ অগাস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছে ইসি। নির্বাচন আয়োজনকারী এই সংস্থা এবার ৪০টি নিবন্ধিত দলের সঙ্গে বসবে।
হেলালুদ্দীন শুক্রবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঈদের আগের ছয়টি দলের সঙ্গে বসার জন্য আগেই সূচি চূড়ান্ত করা হয়েছিল। ঈদের পরে আরও ছয়টি দলের সঙ্গে মতবিনিময়ের সূচি চূড়ান্ত করা হয়েছে।
১০ সেপ্টেম্বর, ১২ সেপ্টেম্বর ও ১৪ সেপ্টেম্বর সকাল ও বিকালে এসব দলের প্রতিনিধিদের সঙ্গে বসবে কে এম নূরুল হুদার নির্বাচন কমিশন। শিগগিরই দলগুলোকে আমন্ত্রণপত্র পাঠানো হবে।
তার আগে ২৪ অগাস্ট বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ (নিবন্ধনক্রম ৪২) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (নিবন্ধন ৪১); ২৮ অগাস্ট বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল (নিবন্ধন ৪০) ও খেলাফত মজলিশ (নিবন্ধন ৩৮) এবং ৩০ অগাস্ট বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি (নিবন্ধন ৩৭) ও জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপাকে (নিবন্ধন ৩৬) আমন্ত্রণ জানানো হয়েছে।
২০১৯ সালের ২৮ জানুয়ারির আগের ৯০ দিনের মধ্যে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করতে গত ১৬ জুলাই দেড় বছরের কর্মপরিকল্পনা প্রকাশ করে কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন।
এর অংশ হিসেবে রাজনৈতিক দল, নির্বাচন পরিচালনা বিশেষজ্ঞ, গণমাধ্যম প্রতিনিধি, পর্যবেক্ষক ও নারী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে ইসির এই মতবিনিময়।
তথ্যসূত্র: বিডিনিউজ