ইসি গঠনে নামের তালিকা দিয়েছে আওয়ামী লীগ

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২২, ৪:২৪ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


নির্বাচন কমিশন গঠনে ক্ষমতাসীন আওয়ামী লীগ নামের তালিকা জমা দিয়েছে ৷
শুক্রবার(১১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টার পর সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে এ তালিকা জমা দেওয়া হয়েছে৷

আওয়ামী লীগের পক্ষে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এ তালিকা জমা দেন ।
উপ-দপ্তর সম্পাদক সায়েম খান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন ৷

নতুন নির্বাচন কমিশন(ইসি) গঠনের জন্য প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার নিয়োগে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছে ১০ জনের নাম চেয়েছে সার্চ কমিটি৷ এরই অংশ হিসেবে আওয়ামী লীগের নামের তালিকা জমা দেওয়া হলো৷

কত জনের নাম জমা দেওয়া হয়েছে জানতে চাইলে সায়েম খান বলেন, সেটা বলতে পারবো না৷ প্রধানমন্ত্রীর কাছ থেকে সিলগালা করা খাম আমাদের কাছে দেওয়া হৃযেছে৷ আমরা সেটা মন্ত্রিপরিষদ বিভাগের যিনি চিঠি পাঠিয়েছিলেন তার(শফিউল আলম) কাছে জমা দিয়েছি।

তবে আওয়ামী লীগের একটি সূত্র জানায়, সার্চ কমিটি থেকে ১০ জনের নাম চাওয়া হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে ১০ জনের নামই প্রস্তাব করা হয়েছে৷

এর আগে মঙ্গলবার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির রাজনৈতিক দলের কাছে নাম প্রস্তাবের বিষয় নিয়ে আলোচনা হয়।

এ সময় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্চ কমিটিতে নাম জমা দেওয়ার জন্য সভাপতিমণ্ডলীর সদস্যদের নাম প্রস্তাব করতে এবং তা চূড়ান্ত করতে বলেন। তখন সভাপতিমণ্ডলীর সদস্যরা লিখিতভাবে প্রধানমন্ত্রীর কাছে তাদের প্রস্তাবিত নাম জমা দেন এবং চূড়ান্ত তালিকা করার জন্য দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে দায়িত্ব দেন।
তথ্যসূত্র: বাংলানিউজ