ইয়াসিরের সেঞ্চুরি মিসের আক্ষেপ, বড় সংগ্রহের পথে চট্টগ্রাম

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০১৭, ১২:৩৫ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক


মাত্র ৬ রানের জন্য ফার্স্ট ক্লাস ক্রিকেটের তৃতীয় সেঞ্চুরিটা পাওয়া হলো না ইয়ারসির আলীর। জাতীয় ক্রিকেট লিগে সোমবার চট্টগ্রাম বিভাগের ব্যাটসম্যান আউট হয়েছেন ৯৪ করে। তবে রাজশাহী বিভাগের বিপক্ষে দ্বিতীয় স্তরের ম্যাচে প্রথম ইনিংসে বড় স্কোরই দাঁড় করাতে যাচ্ছে চট্টগ্রাম। ৮ উইকেটে ৪১৯ রান নিয়ে শনিবার দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে দলটি।
নগরীর শহিদ কামারুজ্জামান স্টেডিয়ামে ম্যাচটির প্রথম দিনে ছিল বৃষ্টির দাপট। বৃষ্টির পর সেখানে খেলা হয় ৪৩ ওভার। আর সেই ৪৩ ওভারে ২ উইকেটে ৬৭ রান করে দিন শেষ করে চট্টগ্রাম। সেই রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দলটি। সম্মিলিত ব্যাটিং নৈপুণ্যে বড় স্কোরের পথে তারা। ইতিমধ্যে স্কোর চারশ পেরিয়েছে। নবম উইকেটে জুটি অপরাজিত থেকে দিন শেষ করেছে।
আগের দিন ৮ রানে অপরাজিত থাকা ইয়াসির এদিন আউট হন ৯৪ রান করে। তার ১৬৩ বলের ইনিংসে ছিল ২টি ছয় ও ১৪টি চার। ইয়াসির ছাড়াও ফিফটির দেখা পেয়েছেন অধিনায়ক ইরফান শুকুর (৬৫) ও সাজ্জাদুল হক (৬৮)। এছাড়া ইফতেখার সাজ্জাদ ৪৩ ও তাসামুল হক ৩৭ রান করেন। কাজী কামরুল ৩২ ও মেহেদী হাসান রানা ১১ রান নিয়ে ব্যাট করছেন। রাজশাহীর বোলারদের মধ্যে সাকলাইন সজীব ও নাজমুল হোসেন ২টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নেয়েছেন ফরহাদ রেজা, শরিফুল ইসলাম ও সানজামুল ইসলাম।