ইয়োগা সেমিনারে বক্তারা ।। নতুন প্রজন্মকে যোগ্য করে গড়ে তুলতে যোগাসনের দরকার

আপডেট: নভেম্বর ২৬, ২০১৬, ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



মানসিক স্বাস্থ্য ও যোগাসন ওতোপ্রতোভাবে জড়িত। নতুন প্রজন্মকে যোগ্য করে গড়ে তুলতে যোগাসনের দরকার রয়েছে। যোগাসন এক ধরণের ধ্যান। এতে অঙ্গ সঞ্চালন করে মনোসংযোগ তৈরি করা যায়। এক জায়গাই মনকে স্থির রেখে সৃষ্টিকর্তার আরাধনা করা যায়। নগরীতে ইয়োগার সেমিনার ও ওয়ার্কশপে বক্তারা একথা বলেন।
গতকাল নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে সেমিনার ও ওয়ার্কশপে প্রধান অতিথি ছিলেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিত চট্রোপাধ্যায়। এসময় তিনি বলেন, রাজশাহীস্থ ভারতীয় হাইকমিশনে যোগকেন্দ্র আছে, ভালো ট্রেনারও আছেন। অনেকেই এখানে ট্রেনিং নিয়ে থাকেন। তিনি আগামী ২১ জুন আন্তর্জাতিক ইয়োগা দিবস রাজশাহীতে পালনের ঘোষণা দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আক্তার রেনী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাফিউস সামস প্যাডী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ হারুন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহী ইয়োগা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আফসানা বেগম। এ ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মো, লিয়াকত আলী, নির্বাহী সদস্য রেজাউল ইসলাম বাবুল, মুরাদুজ্জামান এলান ও নজরুল ইসলাম সরকার। এর আগে, স্টেডিয়াম মাঠে শিশু-কিশোররা ইয়োগার উপর মনোরম ডিসপ্লে প্রদর্শন করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ