ই-সিগারেটের বিজ্ঞাপন প্রত্যাহার করলো গ্রামীণফান

আপডেট: এপ্রিল ১৩, ২০২০, ২:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’সহ দেশের তামাকবিরোধী বিভিন্ন সংস্থা ও সংগঠনের চাপের মুখে শেষ পর্যন্ত অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে ক্ষতিকর ই-সিগারেটের বিজ্ঞাপন প্রত্যাহার করে নিয়েছে গ্রামীণফোন। রোববার (১২ এপ্রিল) কোনো এক সময় গ্রামীণফোন তাদের এই ই-সিগারেটের বিজ্ঞাপন প্রত্যাহার করে নেয়।
গণমাধ্যমকে ধন্যবাদ জানিয়ে সোমবার (১৩ এপ্রিল) এসিডির তামাক নিয়ন্ত্রণ প্রকল্প থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে গ্রামীণফোনের ই-সিগারেটের বিজ্ঞাপন প্রত্যাহারের এই বিষয়টি জানানো হয়।
এর আগে গত ১০ এপ্রিল সন্ধ্যায় করোনা ভাইরাস নিয়ে জনগণকে সতর্ক করার নামে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে ই-সিগারেটের পক্ষে একটি পোস্ট দেয়। যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নাম-লোগো ব্যবহার করা হয়েছিল। মানুষের জীবন ও স্বাস্থ্যহানিকর ইলেক্ট্রনিক গ্রামীণফোনের এমন অপ্রপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গত শনিবার (১১ এপ্রিল) এসিডিসহ তামাকবিরোধী প্রায় ২০টি সংগঠন দেশের গণমাধ্যমগুলোতে প্রেসবিজ্ঞপ্তি পাঠায়। এসব প্রেসবিজ্ঞপ্তি দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও প্রকাশ হলে গ্রামীণফোনের এমন স্বাস্থ্যহানিকর কর্মকা- নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইনে তীব্র সমালোচনার ঝড় ওঠে। এমন সমালোচনা ও অব্যাহত চাপের মুখে শেষ পর্যন্ত গ্রামীণফোন তাদের অফিসিয়াল পেইজ থেকে জীবন ও স্বাস্থ্যহানিকর এই ইলেক্ট্রনিক সিগারেটের বিজ্ঞাপন অসপারণ করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ