ঈদযাত্রার পথে রংপুরে নিহত ১৭ অন্য্য ৭ জেলায় ১৩ জন নিহত

আপডেট: জুন ২৫, ২০১৭, ১:১৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রংপুরের পীরগঞ্জে সিমেন্ট বোঝাই ট্রাক উল্টে ১৭ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন।
শনিবার ভোর ৫টার দিকে উপজেলার কলাবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের বাড়ি লালমনিরহাট জেলার কালীগঞ্জ ও আদিতমারী উপজেলায়। তাদের অধিকাংশ গার্মেন্টস শ্রমিক। ঈদের ছুটিতে তারা বাড়ি যাচ্ছিলেন।
নিহতদের মধ্যে ১৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-রবিউল ইসলাম, নাসিদা আক্তার, আজিজুল ইসলাম, আলমগীর হোসেন, দেলোয়ার হোসেন, জসিম উদ্দিন, আনিছুজ্জামান, সুর্পণা, কোহিনুর ইসলাম, শহিদুল ইসলাম, মজনু মিয়া, সাদ্দাম হোসেন, মুনির হোসেন, রফিকুল ইসলাম ও খলিল মিয়া। তারা বাসের টিকিটি না পেয়ে সিমেন্ট বোঝাই ট্রাকে করে বাড়ি যাচ্ছিলেন।
আহতরা জানান, ট্রাকটি হেলপার চালাচ্ছিল। ড্রাইভার ঘুমাচ্ছিল। দুর্ঘটনার পর ড্রাইভার ও হেলপার পালিয়ে গেছে।
পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম জানান, সিমেন্ট বোঝাই ট্রাকটি ৫০ জনের মত যাত্রী নিয়ে ঢাকা থেকে লালমনিরহাটে যাচ্ছিল। পীরগঞ্জ উপজেলার কলাবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি রাস্তার পাশে উল্টে যায়। এ সময় ঘটনাস্থলেই ১০ জন নিহত ও ১৭ জন আহত হন। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক সাতজনকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত ৭ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রংপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সুলতান রেজা খান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট নিহত ও আহতদের উদ্ধার করে। লাশগুলো পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রয়েছে।
গাজীপুরে ট্রাক-লেগুনা সংঘর্ষে নিহত ৪
গাজীপুরের কালিয়াকৈরে ট্রাক-লেগুনা সংঘর্ষে এক নারীসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।
শনিবার দুপুরে উপজেলার মৌচাক এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে কোনাবাড়ি-সালনা হাইওয়ে থানার এসআই মো. কাউছার জানান।
নিহতদের মধ্যে একজনের নাম আজাহারুল ইসলাম (৩২)। অন্যদের নাম পরিচয় জানা যায়নি।
আহতদের মধ্যে চারজনকে ঢাকা মেডিকেল কলেজ ও বাকিদের গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এসআইকাউছার বলেন, মৌচাক এলাকায় চন্দ্রাগামী লেগুনার সঙ্গে গাজীপুরগামী গরু বোঝাই ট্রাকের সংঘর্ষ হয়। এতে অন্তত ১৪ লেগুনা যাত্রী আহত হন।
“পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে দুইজন ও হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়।”
মাগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ দুজন নিহত ও চারজন আহত হয়েছে।
শনিবার দুর্ঘটনা দুটি ঘটে। পুলিশ জানায়, বিকেলে সাড়ে ৪টার দিকে সাইকেল নিয়ে রাস্তা পার হওয়ার সময় সদরের ইছাখাদা বাজারের কাছে পিকআপ চাপায় শহীদ মুন্সি (৪০) নামে এক ব্যক্তি ঘটনাস্থলেই নিহত হন।
তিনি পার্শ্ববর্তী পাকা কাঞ্চনপুর গ্রামের ছমির মুন্সীর ছেলে। এ ঘটনায় পিকআপ ও চালক আটক হয়েছে।
এর আগে বেলা সাড়ে ৩টার দিকে সদরের মাগুরা-শ্রীপুর রোডে আঠারখাদা এলাকায় ইজিবাইকের চাপায় আট বছরের শিশুমেয়ে মোহনা গুরুতর আহত হয়। তাকে মাগুরা সদর হাসপাতালে আনা হলে বেলা সাড়ে ৪টার দিকে সে মারা যায়। মোহনা আঠারখাদা গ্রামের মৃত জমির শেখের মেয়ে।
কুমিল্লায় কাভার্ডভ্যান চাপায় নিহত ৩
কুমিল্লার লাকসাম উপজেলায় এসএম পরিবহণের কাভার্ডভ্যান চাপায় সিএনজি চালিত অটোরিক্সার তিন যাত্রী নিহত হয়েচে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুই যাত্রী। শনিবার বিকেল ৫ টার দিকে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের লাকসাম উপজেলার উলুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম-পরিচয় জানা যায় নি।
ঢাকায় মোটরসাইকেল আরোহী নিহত
রাজধধানীর খিলক্ষেতে কুড়িল-বিশ্ব রোড এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় সোহেল (২৮) নামে এক ম্টোর সাইকেল আরোহী নিহত হয়েছেন। স্বপন (৩২) নামের আরেক মোটর সাইকেল আরোহী আহত হয়েছেন। শনিবার বিকেল ৩ টার দিকে এই দুর্ঘটনা ঘটে। তারা দুজনেই কাকরাইলের একটি গ্যারেজে কাজ করতো।
চট্টগ্রামে নিহত ১
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড সড়ক দুর্ঘটনায় ট্রাকচালকের এক সহকারী নিহত হয়েছে। নিহত যুবকের নাম আলাউদ্দিন (২০)। তার বাড়ি নোয়াখালি জেলায়। শনিবার সকালে উপজেলার পৌরসদরের ভারৈয়ারহাট এলাকায় দুই ট্রাকের সংঘর্ষে তার মৃত্যু হয়।
টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ১
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চরপাড়া এলাকায় দু’টি যাত্রীবাহী বাস ও ট্রাকের সংর্ঘষে একজন নিহত ও ১০ জন আহত হয়েছে। আহতদের মির্জাপুর কুমুদিনী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মির্জাপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কফিল উদ্দিন জানান, শুক্রবার মধ্য রাত সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
রাজবাড়ীতে নিহত ১
রাজবাড়ী সদরের রামকান্তপুর ইউনিয়নের কাজীবাধা এলাকায় ট্রাক চাপায় বাবু শেখ (২৬) নামের এক রাজমিস্ত্রি নিহত হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে সরাজবাড়ি- বালিয়াকান্দি সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাবু রামকান্তপুর ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামের মৃত জহির উদ্দিন শেখের ছেলে।
তথ্যসূত্র: বিডিনিউজ, রাইজিংবিডি, বাংলান্উিজ, বাসস