ঈদের মৌসুমে বিদেশি সিনেমা

আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৭, ১:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ঈদের খুশি আরো বাড়িয়ে দিতে চলতি সপ্তাহে হলিউড ও বলিউড জুড়ে মুক্তি পেয়েছে বেশ কিছু সিনেমা। এর মধ্যে কিছু কিছু ছবি চলছে বাংলাদেশের সিনেমা হলগুলোতেও। চলুন এক নজড়ে জেনে নিই ঈদুল আযহা ২০১৭’য়ের সেরা হলিউড ও বলিউড সিনেমাগুলো।
বলিউড
এ বছর ঈদুল আযহায় বলিউডে মুক্তি পেয়েছে দুইটি সিনেমা। মিলন লুথরিয়ার গ্যাংস্টার সিনেমা ‘বাদশাহো’ ও আর. এস প্রসন্নের রোমান্টিক-কমেডি ‘শুভ মঙ্গল সাবধান’।
১. বাদশাহো: ১৯৭৫ সালের ভারতের জুররি অবস্থার পটভূমিতে নির্মিত এ গ্যাংস্টার সিনেমাটিকে ঘিরে দর্শক আগ্রহের কমতি নেই। ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ পরিচালক মিলন লুথরিয়ার এ নতুন সিনেমায় আবারও পর্দা ভাগাভাগি করেছেন অজয় দেবগন ও ইমরান হাশমি। এ ছাড়াও এ ছবিতে গুরুত্বপূর্ণ দুটি নারী চরিত্রে ছিলেন ইলিয়ানা ডি’ক্রুজ ও এশা গুপ্তা। এক ট্রাক ভর্তি স্বর্ণ লুঠের রোমাঞ্চকর ঘটনাকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এ সিনেমার কাহিনি। ঈদুল আযহার একদিন আগেই ১ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে এ সিনেমাটি।
২. শুভ মঙ্গল সাবধান: ভূমি পেড়নেকর ও আয়ুষ্মান খুরুানা অভিনীত ‘শুভ মঙ্গল সাবধান’ ছবিটি ২০১৩ সালে নির্মিত তামিল সিনেমা ‘কল্যান সাময়াল সাদম’য়ের পুনঃনির্মাণ। আর. এস প্রসন্ন পরিচালিত ও আনন্দ এল রাই প্রযোজিত এ রোমান্টিক-কমেডি সিনেমায় বাগদত্ত সম্পন্ন হয়ে যাওয়া এক যুগলের গল্প বলা হয়েছে যাদের প্রেমের পথে বাঁধা হয়ে দাঁড়ায় ছেলেটির এক বিশেষ শারিরীক সমস্যা। ‘বাদশাহো’র সঙ্গে একই দিনে (১ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে এ সিনেমাটিও।
হলিউড
চলতি বছর ঈদুল আযহায় বিশ্বজুড়ে ব্যবসা করছে একাধিক সাড়াজাগানো হলিউড সিনেমা। এর মধ্যে উল্লেখযোগ্য হলো: ‘দ্য হিটসম্যান’স বডিগার্ড’, ‘অ্যানাবেল: ক্রিয়েশন’, ‘লোগান লাকি’, ‘অ্যামেরিকান মেড’, ‘নাট জব টু’।
১. দ্য হিটসম্যান’স বডিগার্ড : একজন ভাড়াটে খুনির নিরপত্তার দায়িত্ব পরে বিশ্বসেরা বডিগার্ড মাইকেল ব্রাইসের (রায়ান রেনল্ড) ঘাড়ে। আন্তজার্তিক আদালতে তাকে নিরাপদে পৌঁছে দিতে হবে- এমনটাই হুমকি দেয়া হয় মাইকেলকে। নির্ধারিত দিনে সাক্ষ্য দিয়ে যাওয়ার আগে মিশেল ও তাকাশির সঙ্গে ঘটে যাওয়া নানা অনাকাঙ্খিত ঘটনাকে ঘিরে আবর্তিত হয়েছে ‘দ্য হিটসম্যান’স বডিগার্ড’ সিনেমাটি। রায়ান রেনল্ড, স্যাসুয়েল এল জ্যাকজন, গ্যারি ওল্ডম্যান, সালমা হায়েক প্রমুখ অভিনীত এ অ্যাকশন-কমেডি সিনেমাটি মুক্তি পেয়েছে ১৮ আগস্ট। বাংলাদেশের দর্শক ছবিটি দেখতে পাবেন বসুন্ধরা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে।
২. অ্যানাবেল: ক্রিয়েশন : অতিপ্রাকৃত ও ভৌতিক ঘরানার সাড়াজাগানো সিনেমা ‘অ্যানাবেল’য়ের চতুর্থ কিস্তি ‘অ্যানাবেল: ক্রিয়েশন’। পুতুল কারিগর স্যামুয়েল মুলান ও এস্থার দম্পতির মৃত মেয়ের আত্মা ভর করে তার তৈরি করা অ্যানাবেল পুতুলের উপর। এরপরই তাদের জীবনে ঘটতে থাকে নানা অশুভ ঘটনা। স্টিফেনিয়া সিগম্যান, টালিথা বেটম্যান ও মিরান্ডা ওটো অভিনীত এ সিনেমাটি মুক্তি পেয়েছে ১১ অগাস্ট। বাংলাদেশের দর্শক সিনেমাটি দেখতে পাবেন যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে।
৩. লোগান লাকি : স্টিভেন সোডারবার্গের কমেডি-ক্রাইম সিনেমা ‘লোগান লাকি’র কাহিনি আবর্তিত হয়েছে জিমি লোগান, তার ভাই স্লিড ও বোন মেলি’র অর্থ লুঠের রোমাঞ্চকর অভিয়ান নিয়ে। চ্যানিং ট্যাটাম, অ্যাডাম ড্রাইভার, ড্যানিয়েল ক্রেইগ প্রমুখ অভিনীত সিনেমাটি মুক্তি পেয়েছে ১৮ আগস্ট।
৪. অ্যামেরিকান মেড : টম ক্রুজ ও সারাহ রাইট অভিনীত জীবনীনির্ভর এ সিনেমায় ব্যারি সিল নামের এক পাইলটের মাদক ব্যবসায় জড়িয়ে পরার গল্প বলা হয়েছে। ২৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে সিনেমাটি।
৫. নাট জব টু : ওকটন শহরের মেয়রের বিরুদ্ধে ক্ষুদে ইঁদুর শার্লি ও তার দলের অভিযানের গল্প নিয়ে নির্মিত হয়েছে ক্যাল ব্র্যাংকার-এর এ অ্যানিমেশন সিনেমাটি। ১১ অগাস্ট মুক্তি দেয়া হয়েছে এ সিনেমাটি।

এ বিভাগের অন্যান্য সংবাদ