ঈদ উপলক্ষে বিনামূল্যে খাদ্য সহায়তা || পাচ্ছে না বাঘায় অতিদরিদ্র, প্রতিবন্ধী ও অস্বচ্ছল পরিবার

আপডেট: আগস্ট ৩০, ২০১৭, ১:১২ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘা উপজেলার দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে প্রতি বছর পবিত্র ঈদকে সামনে রেখে অতিদরিদ্র, প্রতিবন্ধী ও অস্বচ্ছল পরিবারের মধ্যে বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদান করা হয়। কিন্তু বন্যা দুর্গোতদের সহায়তা প্রদান করার জন্য এবার উপজেলায় তা দেওয়া হচ্ছে না বলে জানা গেছে।
জানা যায়, গত পবিত্র ঈদুর আযহাতেও দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের মধ্যে ১৪ হাজার ৯৬২টি ভার্নারেবল গ্রুপ ফিডিং ভিজিএফ কার্ডের মাধ্যমে চালের পরিবর্তে গম বিতরণ করা হয়। ফলে অতিদরিদ্র, প্রতিবন্ধী ও অস্বচ্ছল ১৪ হাজার ৯৬২টি পরিবার ভালোভাবে ঈদ করতে পারে। কিন্তু এই বছর পরিবারগুলো তা থেকে বঞ্চিত হচ্ছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারী প্রকৌশলী হেতমত আলী বলেন, গত ঈদুল ফিতরের ঈদে উপজেলার দুটি পৌরসভা ছয় হাজার ১৬২ ও সাতটি ইউনিয়নের জন্য আট হাজার ৮০০ পরিবারের মধ্যে বরাদ্দ ছিল। ভিজিএফ কর্মসূচির আওতায় সরকার বিনামূল্যে ১৩ কেজি করে প্রতি পরিবার থেকে একজন কার্ডধারীকে ১৩ কেজি গম  দেওয়া হয়। তবে ঈদুল ফিতরের আগেই এই ভিজিএফের গম বিতরণ করা হয়। এরই মধ্যে আড়ানী পৌরসভা, বাঘা পৌরসভা, আড়ানী ইউরিয়ন, বাজুবাঘা ইউনিয়ন, বাউসা ইউনিয়ন, মনিগ্রাম ইউনিয়ন, গড়গড়ি ইউনিয়ন, পাকুড়িয়া ইউনিয়ন ও চকরাজাপুর ইউনিয়নে এই কর্মসূচির ফলে ১৪ হাজার ৯৬২টি পরিবারের সদস্য উপকৃত হন। তবে ঈদুল আযহাতে সরকারিভাবে গতকাল মঙ্গলবার পর্যন্ত  বরাদ্দ আসে নি।
বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হামিদুল ইসলাম বলেন, অতিদরিদ্র, প্রতিবন্ধী ও অস্বচ্ছল পরিবারের মধ্যে বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদানের সময় আছে। এছাড়া দেশে এবছর পর্যাপ্ত পরিমানে বন্যা হয়েছে। বন্যার্তদের সহায়তা করতে গিয়ে এবারে এই উপজেলায় এখন পর্যন্ত সহায়তা আসে নি। তবে আসলে তাৎক্ষনিক বিতরণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ