ঈশ^রদীতে ভূমিহীন সমিতির কেন্দ্রীয় ও জেলা কমিটিকে উপেক্ষা করে সম্মেলনের প্রস্তুতি

আপডেট: জানুয়ারি ২৮, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


পাবনার ঈশ^রদীতে ভূমিহীন সমিতির কেন্দ্রীয় ও জেলা কমিটির অনুমোদন ছাড়াই সম্মেলনের প্রস্তুতির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বাংলাদেশ ভূমিহীন সমিতি’র কেন্দ্রীয় কমিটি ও পাবনা জেলা শাখা কমিটির সদস্য মো. আওলাদ হোসেন জানান, বাংলাদেশ ভূমিহীন সমিতি দেশের বিভিন্ন ভূমিহীনদের সাথে সমন্বয় করে তাদের উন্নয়নে কাজ করে আসছে।
এর ধারাবাহিকতায় দেশের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়নে কেন্দ্রীয় (জাতীয়) কমিটির অনুমতি সাপেক্ষে সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে কেন্দ্রীয় (জাতীয়) কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে ২৩ ডিসেম্বর পাবনা জেলা কমিটি সম্মেলনের মাধ্যমে ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত হয়েছে। কেন্দ্রীয় (জাতীয়) কমিটি ও পাবনা জেলা কমিটি পাবনার ১১ টি থানা ও ৭৪টি ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের প্রক্রিয়া চলমান।
কিন্তু সম্প্রতি ঈশ^রদীতে আফজাল হোসেন মালিথা (গ্রাম. সলিমপুর ইউনিয়ন, ঈশ^রদী, পাবনা।) ঈশ^রদীতে কেন্দ্রীয় (জাতীয়) কমিটি ও পাবনা জেলা কমিটিকে কোনো কিছু অবহিত না করে সম্মেলনের ঘোষণা দিয়েছেন। আফজাল হোসেন মালিথা কেন্দ্রীয় (জাতীয়) কমিটি ও পাবনা জেলা কমিটির কোনো সদস্য না হয়েও অবৈধভাবে ২৯ জানুয়ারী রবিবার ঈশ^রদী থানা কমিটি গঠনের প্রস্তুতি নিচ্ছে, যা প্রতারণার সামিল। সম্মেলনের প্রস্তুতি হিসেবে সে বিভিন্ন জায়গায় ভূমিহীন সমিতির নামে টাকা উত্তোলন করছে, যা অবৈধ ও প্রতারণামূলক।
পাবনা জেলা কমিটির যুগ্ম সম্পাদক মো. মনিরুজ্জামান জামাল জানান,  ঈশ^রদীতে আফজাল হোসেন মালিথার এই অবৈধ সম্মেলনের কারণে যে কোন মুহূর্তে বড় ধরনের সংঘর্ষ বাঁধতে পারে। যেহেতু সম্মেলনে কেন্দ্রীয় (জাতীয়) কমিটি ও পাবনা জেলা কমিটির কোনো অনুমতি বা সমর্থন নেই, তাই সাধারণ ভূমিহীনরা এতে প্রতারিত হবেন। বড় ধরনের সংঘর্ষ ও দুর্ঘটনা এড়াতে এই সম্মেলনটি আইনি প্রক্রিয়ার মাধ্যমে বন্ধের জন্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ