ঈশ্বরদীতে কারখানায় বিপুল পরিমান পলিথিন জব্দ, মালিক গ্রেপ্তার

আপডেট: মে ২৫, ২০২২, ৫:৪১ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :


পাবনার ঈশ্বরদীতে একটি অবৈধ পলিথিন কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নিষিদ্ধ পলিথিন জব্দ ও কারখানার মালিক আমির হোসেন সিকদারকে (৫২) গ্রেপ্তার করেছে পাবনা জেলা ডিবি পুলিশ। মঙ্গলবার বিকেলে ঈশ্বরদীর হারুখালি মাঠ এলাকায় অভিযান চালিয়ে প্রথমে কারখানার মালিক আমির হোসেনকে আটক করা হয় পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে কারখানায় এবং ঈশ্বরদী বাজারের দুইটি গোডাউনে উৎপাদিত বিপুল পরিমান অবৈধ পলিথিন জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া পাবনা ডিবি পুলিশের পরিদর্শক আতাউর রহমান খন্দকার জানান, ঈশ্বরদী শহরের হারুখালি মাঠ এলাকায় একটি কারখানায় অবৈধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করা হচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। ঘটনাস্থলে অবৈধ পলিথিন কারখানাটির মালিক আমির হোসেন সিকদারকে গ্রেপ্তার করে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ঈশ্বরদী বাজারের ভগা টাওয়ার সংলগ্ন ও ঠাকুরবাড়ি মন্দিরের সামনের দুটি গোডাউনে অভিযান চালিয়ে ২২০ বস্তা নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ১২ লাখ টাকা।

ডিবি পুলিশের পরিদর্শক আতাউর রহমান আরো জানান, পরিবেশ সংরক্ষণ আইনে কারখানার মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জব্দকৃত পলিথিন তাৎক্ষনিকভাবে পরিবহণ ও সংরক্ষণের জটিলতা থাকার কারণে ঈশ্বরদী পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. আমিনুর রহমানের জিম্মায় রেখে দেওয়া হয়। আইনি পক্রিয়ার প্রয়োজনে তা স্থানান্তর করা হবে। গ্রেপ্তারকৃত আমির ডিবি কার্যালয়ে রয়েছেন বলে জানায় ডিবি পুলিশ। এ ঘটনায় মামলা দায়ের ও আসামীকে গতকাল বুধবার পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ