ঈশ্বরদীতে ডেঙ্গু জ্বরে রূপপুর প্রকল্পের আরো এক শ্রমিকের মৃত্যু

আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২, ৮:৫৬ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে ডেঙ্গু জ্বরে আক্রান্তু হয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে কর্মরত আরো এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ওই শ্রমিকের নাম রবিন প্রামানিক (২৫)। তিনি উপজেলার সলিমপুর ইউনিয়নের বক্তারপুর পশ্চিমপাড়া গ্রামের ঝান্টু প্রামনিকের ছেলে এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান নিকিমথ কোম্পানিতে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। বক্তারপুর গ্রামের আলিম প্রামানিক জানান, এক সপ্তাহ আগে রবিন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে ৪ দিন চিকিৎসা গ্রহণ করার পর কিছুটা সুস্থ অনুভব করলে তাকে বাড়িতে আনা হয়। গত মঙ্গলবার আবারো তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার তিনি মারা যান। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামিম জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে রবিন নামের ওই রোগী ঈশ্বরদী হাসপাতালে এলে তার স্বাস্থ্য পরীক্ষা করে তার অবস্থা খারাপ বুঝতে পেরে তাকে রাজশাহীতে প্রেরণ করা হয়।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস জানান, রূপপুর প্রকল্পের বেশ কিছু শ্রমিক ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। তবে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রবিনের মৃত্যুর বিষয়টি তাকে এখনো কেউ জানায়নি। তিনি বলেন, রূপপুর গ্রিনসিটি আবাসিক এলাকায় এবং রূপপুর প্রকল্প এলাকায় ডেঙ্গুর লাভা অপসারণ এবং মশা নিধনের কার্যক্রম চালানো হচ্ছে।

উল্লেখ্য, ইতোপূর্বে গত ২০ সেপ্টেম্বর উপজেলার সাঁড়া ঝাউদিয়া চানমারি এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে ও রূপপুর প্রকল্পে কর্মরত রুকন আলী নামের আরো এক শ্রমিক ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যান।