ঈশ্বরদীতে পদ্মায় পানি বৃদ্ধি: তলিয়ে গেছে কয়েকটি গ্রাম || হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে বিপদ সীমার ৩.৫৫ সে.মি. নিচে পানি প্রবাহ

আপডেট: July 1, 2020, 10:05 pm

সেলিম সরদার, ঈশ্বরদী:


ঈশ্বরদীর পদ্মা নদীতে হু হু করে বাড়ছে পানি। ইতোমধ্যে ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা ও সাঁড়া ইউনিয়নের পদ্মা নদী তীরবর্তী কয়েকটি গ্রাম পানিতে তলিয়ে গেছে। বুধবার (১ জুলাই) পদ্মা নদীর হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে বিপদসীমার ৩ দশমিক ৫৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়েছে পানি।
পরিমাপ শেষে পানি উন্নয়ন বোর্ড পাবনার নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম জানান, পদ্মা নদীতে বিপদসীমার পরিমাপ ১৪ দশমিক ২৫ সেন্টিমিটার, বুধবার এখানে পানির প্রবাহ ছিল ১১ দশমিক ৭০ সেন্টিমিটার। তিনি জানান, বাড়তে শুরু করেছে পদ্মার পানি, ইতোমধ্যে নদী তীরে বেশ কয়েক স্থানে ভাঙনও দেখা দিয়েছে।

 

লক্ষ্মীকুণ্ডা ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান শরীফ জানান, নদীর পানি বাড়ছে। তবে এখনও বন্যা ভয়াবহ আকার ধারণ করেনি। ইতোমধ্যে ঈশ্বরদীর সাঁড়া, পাকশী, লক্ষীকুন্ডা এলাকার চরাঞ্চল তলিয়ে গেছে।
ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নদী তীরবর্তী এলাকার ক্ষতিগ্রস্ত কৃষক ও গ্রামের বাসিন্দাদের জন্য পর্যাপ্ত ত্রাণ ও সহযোগিতা প্রদানের প্রস্তুতি রাখা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ