ঈশ্বরদীতে পুকুরে বিষ ট্যাবলেট দিয়ে মাছ নিধনের অভিযোগ

আপডেট: নভেম্বর ২৬, ২০২২, ৩:০৬ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :


পাবনার ঈশ্বরদীতে পূর্বশত্র“তার জের ধরে প্রতিপক্ষের পুকুরে বিষ ট্যাবলেট প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ মৎস্যচাষী সজিব হোসেন।

উপজেলার পাকশী ইউনিয়নের চররূপপুর গ্রামের মৎস্যচাষী সজিব হোসেন অভিযোগ করে জানান, রূপপুর লালন শাহ সেতু টোলপ্লাজা মসজিদ সংলগ্ন তার লীজকৃত পুকুরে পাশের জমিতে ফুলকপি আবাদকারী প্রতিপক্ষ হযরত আলী মন্ডল হজো পুর্ব শত্রুতার জের ধরে শুক্রবার রাতে বিষ ট্যাবলেট দিয়ে পুকুরের সব মাছ মেরে ফেলে।

শনিবার সকালে লোকমুখে খবর পেয়ে পুকুর পাড়ে তিনি এসে দেখেন সব মাছ মরে ভেসে উঠেছে। তিনি বলেন, এতে তার ১ লাখ ২০ হাজার টাকার মাছ মরে গেছে। এ ঘটনায় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ উপজেলা মৎস্য অফিসারের পরামর্শক্রমে ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্ত হযরত মন্ডল হজোকে তার ব্যাক্তিগত মোবাইলে কয়েকবার কল করা হলেও তিনি সাড়া দেননি।

উলে­খ্য এর আগেও হযরত মন্ডলের ফুলকপির ক্ষেতে দেওয়া বিষের পাত্র তার পুকুরে ধোয়ার ফলে কিছু মাছ মরে যায়, সে সময় স্থানীয় বৈঠকে হযরত মন্ডলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ