ঈশ্বরদীতে পৌরকর কমানোর দাবিতে মানববন্ধন : প্রতিবাদে পৌর পরিষদের পাল্টা সংবাদ সম্মেলন

আপডেট: জুন ১১, ২০২৪, ৮:১৪ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে ‘সচেতন নগরবাসী’র ব্যানারে পৌরসভার হোল্ডিং ট্যাক্স কমানোর দাবি জানিয়ে মানববন্ধন করা হয়েছে। এই মানব বন্ধনের প্রতিবাদ জানিয়ে ঈশ্বরদী পৌর পরিষদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করেছেন পৌরসভার মেয়র কাউন্সিলররা। সোমবার (১০ জুন) পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জহুরুল ইসলাম। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা ও প্যানেল মেয়র আবুল হাশেম।

এর আগে ঈশ্বরদী শহরের মেইন রোডে প্রেসক্লাবের সামনের সড়কে ‘সচেতন নগরবাসী’র ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ‘সচেতন নগরবাসী’র আহবায়ক আ.ফ.ম. রাজীবুল আলম ইভান। এ সময় পৌরসভার নাগরিক আবদুল মান্নান সরদার, আসাদুর রহমান বীরু, মেহেদী হাসান, রফিকুল ইসলাম নয়ন, রাগীব আহসান রিজভী, সাংবাদিক শহিদুল হাসান ববি সরদার, রেজাউল করিম ফেরদৌস, প্রভাষক রিজভী, শেখ মহসিন, শিহাব, সাজ্জাত হোসাইন সুজাত, রিফাজ বিশ্বাস লালন, কেবল ব্যবসায়ী রেজাউল করিম প্রমুখ বক্তব্য দেন।

এদিকে এ মানববন্ধনের প্রতিবাদ জানিয়ে পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ঈশ্বরদী পৌরসভার নাগরিকদের কখনোই বাড়তি করের বোঝা চাপিয়ে দেওয়া হবে না। সরকার নির্ধারিত নীতিমালা ও আইন অনুযায়ী পিডব্লিউডি রেইটের মাধ্যমে বার্ষিক মূল্যায়ন ধার্য করে পৌরসভার হোল্ডিং ট্যাক্স নির্ধারণ করা হয়। এ ক্ষেত্রে নাগরিকদের ভূল বুঝাবুঝির কোন অবকাশ নেই। ঈশ্বরদীতে কিছু মানুষ পৌর পরিষদের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে মানববন্ধন করে পৌরবাসীকে ভূল বোঝানোর চেষ্টা করেছেন।

তিনি বলেন, সরকারের গেজেট অনুযায়ী ৫ বছর পর পর হোল্ডিং ট্যাক্স পূণ:নির্ধারণ করা হয়ে থাকে। এ ক্ষেত্রে এ্যসেসমেন্ট অনুযায়ী পৌর কর নির্ধারণ করা হলেও প্রতিটি হোল্ডিং’র মালিক ও নাগরিকদের নির্ধারিত সময়ের মাঝে (১৩ জুন) আপিল করার সুযোগ আছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version