ঈশ্বরদীতে বীর মুক্তিযোদ্ধা সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

আপডেট: ডিসেম্বর ৩, ২০২১, ৬:০৫ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে একজন বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ সাংবাদিক ও কলাম লেখকের ওপর হামলা ও লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেলে শহরের দরিনারিচা থানা পাড়া এলাকার বাসিন্দা মোঃ রিপন ও আলতাব হোসেন পরিকল্পিতভাবে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক-লেখক ফজলুর রহমান ফান্টুর ওপর এই হামলা চালায় বলে অভিযোগ করা হয়েছে। ফজলুর রহমান ফান্টু একজন প্রবীন বীর মুক্তিযোদ্ধা, ঈশ্বরদী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার ও ঈশ্বরদী থেকে প্রকাশিত সাপ্তাহিক চেতনায় ঈশ্বরদী’র ভারপ্রাপ্ত সম্পাদক। তিনি নিয়মিত কলাম লেখক হিসেবে ঈশ্বরদীতে সুপরিচিত। এদিকে এ ঘটনার প্রতিবাদে গতকাল শুক্রবার ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে অবিলম্বে উল্লেখিত দুই হামলাকারীকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধারা। স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এ বিষয়ে বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার ওপর হামলা ও লাঞ্ছিত করার ঘটনা খুবই দুঃখজনক। তিনি এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে ঈশ্বরদী থানার ওসিকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন বলে জানান।

গতকাল মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল। অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার ও আইনের আওতায় আনার দাবি জানিয়ে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা শহীদুজ্জামান নাসিম, ফজলুর রহমান ফান্টু, আব্দুর রাজ্জাক, রফিকুল ইসলাম, আকরাম হোসেন, মতিউর রহমান, সাংবাদিক মাহাবুবুল হক দুদু, সেলিম সরদার, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের সভাপতি আব্দুর রহমান মিলন, আনোয়ারুল ইসলাম রতন প্রমুখ।

মিছিল শেষে স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের নিকট মুক্তিযোদ্ধারা এ ঘটনার প্রতিবাদ জানিয়ে অভিযোগ করেন। ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান জানান, এ ঘটনায় ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে, ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এদিকে বীর মুক্তিযোদ্ধার ওপর হামলা ও লাঞ্ছিত করার এ ঘটনার প্রতিবাদে আগামী রোববার বিকেল ৩টায় ঈশ্বরদীর পুরনো মোটরস্ট্যান্ডে মাহবুব আহমেদ খান স্মৃতিমঞ্চে মুক্তিযোদ্ধা সমাবেশ ও জনসভা অনুষ্ঠিত হবে বলে জানান মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল।

এ বিভাগের অন্যান্য সংবাদ