ঈশ্বরদীতে মসলার দোকান ও সেমাই কারখানায় জরিমানা

আপডেট: জুন ১৪, ২০২৪, ৯:১৮ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে মসলার দোকানে এবং নকল সেমাই কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুক্রবার (১৪ জুন) দুপুরে উপজেলার তছের পাড়া এলাকার ‘তমিজউদ্দীন অ্যান্ড সন্স সেমাই’ নামের একটি কারখানায় ভেজাল সেমাই উৎপাদন ও বিক্রির অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিকে জাবেদ স্টোর নামে আরেকটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অধিদপ্তর সূত্রে জানা যায়, ‘তমিজউদ্দীন অ্যান্ড সন্স সেমাই’ কারখানাটিতে কয়েকটি নামি ব্র্যান্ডের মোড়ক নকল করে সেমাই উৎপাদন ও বিক্রি করা হচ্ছিল। সেখানে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে মসলার মূল্য তালিকা ও ভাউচার না থাকায় জাবেদ স্টোর নামে আরেকটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি বলেন, ইদের সময় সেমাইয়ের চাহিদা বেশি থাকার কথা চিন্তা করে কয়েকটি কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে নকল সেমাই উৎপাদনের বিষয়টি প্রমানিত হয়। এছাড়া মসলা বাজারে সঠিক মুল্য তালিকা ও ভাউচার না থাকার অপরাধে জাবেদ স্টোরে জরিমানা আরোপ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version