ঈশ্বরদীতে শতাধিক এসএসসি পরীক্ষার্থীর বাল্যবিয়ে না করার শপথ

আপডেট: জানুয়ারি ৩০, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

সেলিম সরদার, ঈশ্বরদী



ঈশ্বরদীতে শতাধিক এসএসসি পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীরা বাল্য বিয়ে না করার শপথ গ্রহণ করেছে। ঈশ্বরদীর সাঁড়া ঝাউদিয়া উচ্চবিদ্যালয় থেকে আসন্ন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী এসব শিক্ষার্থীরা গতকাল রোববার স্কুল থেকে আনুষ্ঠানিক বিদায় গ্রহণ করতে এসে বাল্যবিয়ে না করার শপথ গ্রহণ করে।
শপথ শেষে ফুল ও উপহার নিয়ে হাসিমুখে বাড়ি ফিরেছেন শিক্ষার্থীরা। এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে স্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানের এক পর্যায়ে প্রধান অতিথি সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার এসব এসএসসি পরীক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করান। এসময় সব পরীক্ষার্থীরা তাদের হাত উঁচু করে চেয়ারম্যানের সঙ্গে কণ্ঠ মিলিয়ে বাল্যবিয়ে না করার শপথ গ্রহণ করেন। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি পাবনা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আক্তারুজ্জামান মুক্তার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মোস্তফা হোসাইন বকুল, আবুল হোসেন, মাহবুবুল আলম, হাফিজুর রহমান, প্রবীণ শিক্ষক আবদুল কাদীর, সাংবাদিক সেলিম সরদার ছাড়াও বক্তব্য দেন অনুষ্ঠানের সমন্বয়কারী প্রধান শিক্ষক আবদুর রহমান, শিক্ষক মাহবুব আলম, তহুরুল আলম লিপু, মাসউদ হায়দার খান, বিদায়ী শিক্ষার্থী সুরাইয়া ইয়াসমিন মোহনা প্রমুখ।
অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান রানা সরদার বলেন, ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নে যেন একটিও বাল্যবিয়ে না হয়, সেজন্য ইতোমধ্যে স্থানীয় কাজীকে নির্দেশ দেয়া হয়েছে।