ঈশ্বরদীতে শিক্ষার্থী পেটানোর অভিযোগে শিক্ষক অপসারণ

আপডেট: জুলাই ১৫, ২০১৭, ১২:১৯ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


শিক্ষার্থী পেটানোসহ একাধিক অভিযোগে অবশেষে ঈশ্বরদীর জয়নগর পাওয়ার গ্রিড কোম্পানির উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক নিলুফার ইয়াসমিনকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে। গত ৯ জুলাই পাওয়ার গ্রিড কোম্পানির ঢাকার প্রধান কার্যালয় থেকে ৪১২০ নম্বর স্মারকে প্রেরিত পত্রে এ সিদ্ধান্ত জানানো হয়েছে বলে বিদ্যালয় সূত্র নিশ্চিত করেছে।
পত্রে বলা হয়, পিজিসিবি’র চাকুরি বিধি ২০১৬ এর ৯.৩ ধারার বিধান অনুযায়ী এবং তার চাকুরির ৮ নম্বর শর্ত অনুসারে চাকরি চুক্তি বাতিল করা হলো।
স্কুল সূত্রে জানা গেছে, চলতি বছরের ৬ এপ্রিল ৭ম শ্রেণির ছাত্র শাহারিয়ার হোসেন শান্তকে ক্লাসে বেদম পেটান নিলুফার ইয়াসমিন। এ ঘটনায় শান্ত অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে ঈশ্বরদী হাসপাতালে ভর্তি করা হয়। সেসময় ঘটনাটি স্থানীয় ও জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়। ঘটনার পর ১১ এপ্রিল শান্ত লিখিতভাবে কর্তৃপক্ষ বরাবরে অভিযোগ দাখিল করে এবং ভীত হয়ে স্কুল পরিত্যাগের জন্য টিসি প্রদানের জন্য আবেদন করে। এছাড়া স্কুলের আরো ৪৫ জন শিক্ষার্থী শিক্ষক নিলুফারের বিরুদ্ধে অভিযোগ এনে স্কুল ত্যাগের জন্য টিসি প্রদানের দাবি করে। এছাড়া স্কুলের সকল শিক্ষক ও কর্মচারী নিলুফারের আচরণে বিক্ষুদ্ধ ছিল বলে জানা গেছে। এ অবস্থায় অভিভাবক ও এলাকাবাসী নিলুফারের বিচারের দাবি জানায়। বিভিন্ন অভিযোগের পরিপ্রক্ষিতে পিজিসিবি’র প্রধান কার্যালয় গত ১৭ এপ্রিল রাজশাহী জিএমডি’র নির্বাহী প্রকৌশলী এমরান আলীকে আহব্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে শিক্ষক নিলুফারের চাকুরি চুক্তি বাতিল করা হয়।
এর আগে ২০১২ সালে আওয়ামী লীগের সলিমপুর ইউনিয়নের সভাপতি নায়েক আবদুুল কাদের, সলিমপুর ইউপির চেয়ারম্যান আতিয়ার রহমান, সলিমপুর কলেজের শিক্ষক রফিকুল ইসলাম মুকুল এবং এলাকার অভিভাবকরা নিলুফরের নিরুদ্ধে নৈতিকতা ও চারিত্রিক অবক্ষয়ের অভিযোগ এনে অপসারণের দাবি জানায়।
শিক্ষকরা জানান, নিলুফার চাকরিচ্যুতির খবর পেয়ে বিভিন্ন ভাবে প্রধান শিক্ষকসহ শিক্ষক-কর্মচারীদের হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, পাওয়ার গ্রিড কোম্পানির প্রধান কার্যালয় থেকে তদন্তপূর্বক তাকে অপসারণ করা হয়েছে। এখানে আমার কোন হাত নেই। এর পরেও নিলুফার আমাকে হুমকি-ধামকি দিচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ