ঈশ্বরদীতে সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে পাবনায় মানববন্ধন

আপডেট: জুন ২৩, ২০২২, ১০:০৯ অপরাহ্ণ

পাবনা প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা ডিগ্রী কলেজে পেশাগত দায়িত্বপালন কালে আনন্দ টিভি ও মোহনা টিভির জেলা প্রতিনিধি লঞ্ছিতের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শহরের প্রধান আব্দুল হামিদ সড়কে প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

বৃহস্পাতিবার (২৩’জুন) বেলা ১১টায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন বাংলদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পাবনা জেলা শাখার সভাপতি ও দৈনিক খবর বাংলা সম্পাদক ডা. আব্দুস সালাম। এ সময় আরও বক্তব্য দেন ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস্ ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশন জেলা শাখার যুগ্ম-সম্পাদক ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শফিক আল কামাল, দৈনিক ভোরের কাগজ ও বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, ৭১ টিভি জেলা প্রতিনিধি মুস্তাফিজুর রহমান রাসেল, দৈনিক সালাম বাংলাদেশ সম্পাদক ড. এম এম কফিল উদ্দিন, নির্বাহী সম্পাদক আর কে আকাশ, দৈনিক বিপ্লবী সময়ের বার্তা সম্পাদক আব্দুস সালাম, দৈনিক ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি রাকিব হাসনাত, বর্তমান দেশবাংলা বিভাগীয় ব্যুরো হুমায়ুন রাসেদ, তারুণ্য.কম সম্পাদক জুবায়ের খান প্রিন্স, মিডিয়া এসোসিয়েশন পাবনার সভাপতি সুমন আলী, দৈনিক আজকের সংবাদের জেলা প্রতিনিধি মীর ফজলুল করিম বাচ্চু, বার্তা সংস্থা ইউএনএস এর বার্তা সম্পাদক এস পারভেজ, দৈনিক সিনসা’র বিশেষ প্রতিনিধি খালেদ হাসান, পাবনার চেতনার প্রধান প্রতিবেদক এস এম আদনান উদ্দিন ও আনন্দ টিভির ফরিদপুর উপজেলা প্রতিনিধি।

বক্তাগণ বলেন, সাংবাদিকবৃন্দ তথ্যচিত্র সংগ্রহ করে দেশ ও সমাজের উন্নয়নের চিত্র তুলে ধরেন। সেই সাথে সমাজের কতিপয় মন্দলোকের বিভিন্ন অনিয়মের চিত্র তুলে ধরে সংবাদ পরিবেশন করেন। অথচ কোমলমতি শিক্ষার্থীদের নিকট থেকে সরকার নির্ধারিত এইচএসসি ফরম পুরণ বাবদ ৩ গুণ টাকা আদায় করার তথ্যচিত্র সংগ্রহ করতে গেলে ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা ডিগ্রী কলেজ অধ্যক্ষের লেলিয়ে দেয়া শিক্ষক নামে জাতির কলঙ্ক দুষ্কৃতিকারীরা আনন্দ টিভির প্রতিনিধি সেলিম মোর্শেদ মিয়া রানা ও মোহনা টিভির জেলা প্রতিনিধি হুজ্জাতুল্লাহ হীরা কে অকথ্য ভাষায় গালি গালাজ ও লাঞ্ছিত করে। এ সময় দুষ্কৃতিকারীরা সাংবাদিকদের ভিডিও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হলেও এখন পর্যন্ত কোন অপরাধী গ্রেফতার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা-প্রতিববাদসহ জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। অন্যথায় শুধু পাবনা নয় সারা দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মাই টিভির জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি খালেকুজ্জামান পান্ন, আজকের দর্পনের জেলা প্রতিনিধি মামুন হোসেন, ঢাকা মেইলের পাবনা প্রতিনিধি শামসুল আলম, আমাদের কন্ঠ জেলা প্রতিনিধি জামিল হোসেন, বর্তমান সময়ের জেলা প্রতিনিধি মো. নবী নেওয়াজ, নতুন সময়ের জেলা প্রতিনিধি সুমন হোসেন, অপরাধ বিচিত্রার পাবনা প্রতিনিধি মাহমুদ হোসেন, কলকাতা টিভি’র জেলা প্রতিনিধি সাজেদুল ইসলাম, এ্যারোবা প্রতিদিন স্টাফ রিপোর্টার পলাশ হোসেন, দৈনিক কালের সংগ্রামের জেলা প্রতিনিধি শিশির ইসলাম, দৈনিক গণকন্ঠ’র চাটমোহর উপজেলা প্রতিনিধি কায়সার আহমেদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ