ঈশ্বরদীতে ৫ কৃষক পেলেন হারভেস্টার মেশিন

আপডেট: মে ৬, ২০২১, ৯:২১ অপরাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি:


ধান কেটে দ্রুততম সময়ের মধ্যে ঘরে তোলার জন্য কম্বাইন হারভেস্টার মেশিন পেলেন ঈশ্বরদীর ৫ কৃষক। ‘সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় গতকাল বৃহস্পতিবার ঈশ্বরদী উপজেলা কৃষি অফিস থেকে ৫ টি মেশিন বিতরণ করা হয়। হারভেস্টার মেশিনের বাজার মুল্য ২৭ লাখ ৫০ হাজার টাকা। তবে এসব কৃষক অর্ধেক দামে পেলেন এই মেশিন।
ঈশ্বরদী উপজেলা পরিষদ চত্বরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে হারভেস্টার মেশিনের গাড়ির চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস ও ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান।
উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস এর সভাপতিত্বে এবং উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল লতিফের সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মিন্টু, সাঁড়া ইউপি’র চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, কৃষক লীগের যুগ্ম আহবায়ক মুরাদ আলী মালিথা, হারভেস্টার প্রাপ্ত কৃষক মুলাডুলি ইউনিয়নের আনোয়ার হোসেন মালিথা, সলিমপুরের মহিন উদ্দিন, লক্ষীকুন্ডার সিদ্দিকুর রহমান, পৌর এলাকার ইস্তা গ্রামের আনিসুর রহমান আদম এসময় উপস্থিত ছিলেন।
হারভেস্টার মেশিন হস্তান্তর করে প্রধান অতিথি নূরুজ্জামান বিশ্বাস এমপি বলেন, করোনা মহামারির এই সময়ে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। শ্রমিক সংকটে কৃষকদের ধান কাটতে হিমসিম খেতে হচ্ছে। তাই কৃষিবান্ধব শেখ হাসিনা সরকার (৫০% ভর্তুকিতে) কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করছে। যা দিয়ে অতি অল্প সময়ে কৃষক ধান ঘরে উঠাতে পারবে।
উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস বলেন, যে কয়টি মেশিন অর্ধেক দামে বিতরণ করা হলো এগুলো দিয়ে ঈশ্বরদীর মাঠের বেশীরভাগ ধান সময়মতো কাটা সম্পন্ন হবে বলে।

এ বিভাগের অন্যান্য সংবাদ