ঈশ্বরদীর লিচু মেলার সমাপনী দিনে কৃষক সমাবেশে মাহবুব উল আলম হানিফ উন্নয়নের রোলমডেল শেখ হাসিনা

আপডেট: জুন ৩, ২০২২, ১০:১৬ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে পিতা বঙ্গবন্ধুর মত দেশপ্রেম আছে বলেই বাংলাদেশ এখন উন্নয়নের রোলমডেল। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য শেখ হাসিনার কোন বিকল্প নেই। বাংলাদেশকে আরো এগিয়ে নিতে হলে আগামী নির্বাচনেও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

পাবনার ঈশ্বরদীতে দুই দিন ব্যাপি লিচু মেলার সমাপনী দিন শুক্রবার (০৩ জুন) কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, এ বছরের মধ্যেই যাতে ঈশ্বরদী বিমান বন্দর চালু করা যায় ঢাকা গিয়ে আমি সেনাবাহিনী প্রধানের সঙ্গে আলাপ করে এবার সে চেষ্টাই করবো।

পাবনার ঈশ্বরদীতে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত দুই দিন ব্যাপি লিচু মেলার শেষ দিনে ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ রিচার্স ইন্সটিটিউট (বিএসআরআই) স্কুল মাঠে অনুষ্ঠিত কৃষক সমাবেশে সভাপতিত্ব করেন পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন লিচু মেলার আয়োজক সংগঠন বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি মো. সিদ্দিকুর রহমান ‘কুল ময়েজ’। বক্তব্য দেন কুষ্টিয়া-৪ আসনের এমপি সেলিম আক্তার জর্জ, সংগঠনের সাধারণ সম্পাদক ও ঈশ্বরদী পৌরসভার প্যানেল মেয়র আবুল হাশেম।

উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইসাহক আলী মালিথা, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, স্বর্ণপদকপ্রাপ্ত কৃষক শাজাহান আলী ‘পেঁপে বাদশা’ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ আরো বলেন, ১৯৭৪ সালে কৃত্রিমভাবে খাদ্য সংকট তৈরি করা হয়েছিল। বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি ও ব্যার্থ রাষ্ট্রের অপবাদ দেওয়া হয়েছিল। আগে মানুষ তিন বেলা খেতে পারতো না, এখন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, এখন মানুষ যে তিন বেলা খেতে পারছে এটাও সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারনে।

১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু সবুজ বিপ্লবের ডাক দিয়ে বলেছিলেন, যার যেখানে জায়গা আছে সেখানেই ফসল উৎপাদন করতে হবে। এক ইঞ্চি জায়গাও ফেলে রাখা যাবেনা। প্রধানমন্ত্রীও সেকথা বলেন সবসময়।

তিনি বলেন, ঈশ্বরদীর লিচুর সুনাম যেমন সারাদেশে রয়েছে তেমনি লিচু ছাড়াও বিভিন্ন ফলমূল ও সব্জি উৎপাদনের ক্ষেত্রে ঈশ্বরদী অনেক এগিয়ে রয়েছে। সে কারণে ঈশ্বরদীর লিচু ও সব্জি রক্ষাবেক্ষণের জন্য একটি আধুনিক প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র ও হিমাগার স্থাপন করার জন্য কৃষিমন্ত্রীর সঙ্গে আলাপ করে বাস্তবায়নের চেষ্টা করবো।

এ বিভাগের অন্যান্য সংবাদ