ঈশ্বরদীর লিচু মেলা উদ্বোধনীতে কৃষিমন্ত্রী আ’লীগ বা বিএনপির কথায় নয়, নির্বাচন হবে নির্বাচন কমিশনের কথায়

আপডেট: জুন ২, ২০২২, ১০:১০ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি আন্দোলনে যদি মাঠে নামে তাহলে আওয়ামী লীগও ঘরে বসে থাকবেনা। তাদের আন্দোলন রাজপথে থেকেই মোকাবেলা করবে আওয়ামী লীগ। তিনি বলেন, আওয়ামী লীগ বা বিএনপির কথায় এদেশে নির্বাচন হবেনা।

নির্বাচন হবে নির্বাচন কমিশনের কথায়। ফলে বিএনপি যতই লাফালাফি করুক তাতে কোন ফল হবেনা। সংবিধান মেনেই এদেশে সব রাজনৈতিক দলের রাজনীতি করতে হবে। পাবনার ঈশ্বরদীতে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত দুই দিন ব্যাপি লিচু মেলার উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ রিচার্স ইন্সটিটিউট (বিএসআরআই) স্কুল মাঠে এই লিচু মেলা অনুষ্ঠিত হয়। আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে মেলার উদ্বোধন এবং মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঈশ্বরদীর লিচুর সুনাম যেমন সারাদেশে রয়েছে তেমনি লিচু ছাড়াও বিভিন্ন ফলমূল ও সব্জি উৎপাদনের ক্ষেত্রে ঈশ্বরদী অনেক এগিয়ে রয়েছে। সে কারণে ঈশ্বরদীর লিচু ও সব্জি রক্ষাবেক্ষণের জন্য একটি আধুনিক প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র ও হিমাগার স্থাপন করা হবে। যাতে এই এলাকার কৃষকের জন্য উপকারে আসে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে লিচু মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। দুই দিন ব্যাপী আয়োজিত এই লিচু মেলায় সভাপতিত্ব করেন পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন লিচু মেলার আয়োজক সংগঠন বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান ‘কুল ময়েজ’।

মানপত্র পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও ঈশ্বরদী পৌরসভার প্যানেল মেয়র আবুল হাশেম। এসময় উপস্থিত ছিলেন, শহিদুল ইসলাম বকুল এমপি, নাদিরা ইয়াসমিন জলি এমপি, রত্না চৌধুরী এমপি, লিলি চৌধুরী এমপি, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, পাবনা জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইসাহক আলী মালিথা, পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েস, স্বর্ণপদকপ্রাপ্ত কৃষক শাজাহান আলী ‘পেঁপে বাদশা’ প্রমুখ। এর আগে কৃষিমন্ত্রী ঈশ্বরদীর নওদাপাড়া গ্রামে লিচু বাগান পরিদর্শন, বিএসআরআইতে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল চিরঞ্জিব বঙ্গবন্ধুতে শ্রদ্ধা নিবেদন, বোরো ধানের নমুনা শস্য কর্তন, ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র পরিদর্শন করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ